Bike Loan

Honda WR-V: এই গাড়ির ধারে পাসে কেউ নেই! চোখ বন্ধ করে ভরসা করা যাবে, হোন্ডার নতুন SUV-র লুকে ফিদা সবাই

Aindrila Dhani

Published on:

Honda WR-V

সমাজের প্রতিটি স্তরে দ্রুতহারে বদল আসছে। সেই বদলের সাথে তাল মিলিয়ে ভারতীয় অটোমোবাইল সেক্টরে কিছু কিছু পরিবর্তন এসেছে। এই ইন্ডাস্ট্রির অন্যতম বিখ্যাত কোম্পানি Honda একের পর এক সলিড গাড়ি লঞ্চ করে চলেছে। এই কোম্পানির উপর ভারতীয়রা চোখ বন্ধ করে ভরসা করতে পারে। এই ভরসা কিন্তু এক বা দুই বছরে আসেনি, বছরের পর বছর ধরে ভালো কোয়ালিটির গাড়ি উপহার দেওয়ার মাধ্যমে Honda তা নিজগুনে অর্জন করেছে।

আপনি কি মজবুত বডির সলিড গাড়ির খোজে আছেন? দুর্দান্ত স্পেসিফিকেশন সহ Honda নিয়ে এসেছে Honda WR-V। এই SUV-তে আপনারা লেটেস্ট টেকনোলজির ব্যবহার দেখতে পাবেন। আর সাথে স্মার্ট ফিচার তো থাকছেই। এতে আপনারা পেট্রোল ও ডিজেল ভ্যারিয়েন্ট পেয়ে যাবেন। এছাড়া লেন ডিপার্চার ওয়ার্নিং আর অটোমেটিক ইমার্জেন্সি ব্রেকিংয়ের মতো ফিচারের সুবিধা পাবেন।

Honda WR-V: ইঞ্জিন

Honda WR-V তে আপনারা RS SUV কনসেপ্টের মিল দেখতে পারবেন। এই গাড়িতে 1.5 লিটারের পেট্রোল ইঞ্জিন থাকতে পারে। যা 121 bhp শক্তি ও 154 Nm টর্ক উৎপাদন করতে সক্ষম হবে। এতে পেট্রোল ভ্যারিয়েন্টের পাশাপাশি ডিজেল ভ্যারিয়েন্টের সুবিধা পেয়ে যাবেন। এই গাড়ির পেট্রোল ভ্যারিয়েন্টে 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স আর ডিজেল ভ্যারিয়েন্টে 6 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স সাপোর্ট থাকতে পারে।

Honda WR-V: ফিচার্স

এতে সুরক্ষার জন্য ছয়টি এয়ার ব্যাগ, লেন কিপিং অ্যাসিস্ট, লেন ডিপার্চার ওয়ার্নিং, অটোমেটিক এমার্জেন্সি ব্রেকিং আর অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল থাকতে পারে। Honda WR-V তে অ্যাঙ্গুলার হেডল্যাম্প আর সামনের বাম্পারে গ্রিল থাকবে। তবে পিছন দিকে বাম্পারের সাথে LED হেডল্যাম্প রয়েছে। ভ্যারিয়েন্ট অনুযায়ী এই SUV-তে 16 ইঞ্চি অথবা 17 ইঞ্চির অ্যালয় হুইল পেয়ে যাবেন। এতে 380 লিটারের বুটস্পেস থাকার সম্ভাবনা রয়েছে।

Honda WR-V: দাম

ভারতীয় অটোমোবাইল সেক্টরে প্রতিদিন নতুন মডেল লঞ্চ হয়। তবে Honda WR-V আকর্ষণীয় ও টপ‌ ক্লাস মডেলগুলির মধ্যে জায়গা করে নেবে। কোম্পানি এই SUV-র সম্পর্কে তেমন কোনো তথ্য সামনে আনেনি।‌ কিন্তু রিপোর্ট অনুযায়ী, Honda WR-V -র এক্স শোরুম দাম 8 লাখ টাকার আশেপাশে হবে।