Bike Loan

Honda Shine 100: মাইলেজের ফুল ডোজ, লিটারে ছুটবে 90 কিমি! দামে কম চালিয়েও দারুন আরাম

Aindrila Dhani

Published on:

honda-shine-100-price-july-2024

বিশ্বের একটি বিখ্যাত টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা হল Honda। এবার Honda এনেছে তাদের নতুন একটি মডেল। ভারতে লঞ্চ হওয়ার পর এবার বাংলাদেশে লঞ্চ হবে এটি। এটি স্বল্প মূল্যের কমিউটার বাইক। এই বাইকটির আকর্ষণীয় লুক আপনাদের ভালো লাগবে। ভালো মাইলেজের পাশাপাশি উপভোগ করতে পারবেন আরামদায়ক রাইডিং।

প্রতিদিন পেট্রোল আর ডিজেলের দাম ওঠা-নামা করে। সেখানে দাঁড়িয়ে সাধারণ মানুষ এমন টু-হুইলারের খোঁজ করছেন যা কম জ্বালানি তেলে ভালো মাইলেজ দেবে। আপনিও যদি এমন মডেলের খোঁজে থাকেন, তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্য। দৈনন্দিন যাতায়াতের জন্য আপনারা নিশ্চিন্তে Honda Shine 100 ব্যবহার করতে পারবেন। এটি দুর্দান্ত মাইলেজ ও পারফর্মেন্স দিতে পারে। এছাড়া এতে আধুনিক ফিচারের ব্যবহার করেছে কোম্পানি।

Honda Shine 100-এর পারফরম্যান্স

আপনি যদি ভালো মাইলেজের বাইক কিনতে চান, তবে Honda Shine 100 সম্পর্কে জেনে রাখুন। এটি বাজেট ফ্রেন্ডলি মডেল। এতে আপনি স্মুথ রাইডিং উপভোগ করতে পারবেন। এই বাইকে 99.7সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 7.61 হর্সপাওয়ার আর 8.05 নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে। এই বাইকটি প্রতি লিটারে 80 কিলোমিটার থেকে 90 কিলোমিটার মাইলেজ দিতে পারে।

Honda Shine 100 তার প্রতিদ্বন্দ্বী হিরো মোটরসাইকেলের থেকে 0.5 হর্সপাওয়ার কম উৎপাদন করে। এছাড়া এই বাইকটিতে E20 ফিউল সাপোর্ট করে।

Honda Shine 100-এর ডাইমেনশন

এই টু-হুইলারের ওজন 100 কিলোগ্রাম। এর সিটের উচ্চতা 786 মিলিমিটার আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 168 মিলিমিটার।

Honda Shine 100-এর ফিচার্স

এই বাইকে আপনারা সাধারণ হ্যালোজেন হেড ল্যাম্প পেয়ে যাবেন। এছাড়া এতে এনালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। সুরক্ষার জন্য কম্বি ব্রেকিং সিস্টেমের ব্যবহার করেছে কোম্পানি। তবে এই বাইকে ডিস্ক ব্রেকের সুবিধা নেই। Honda Shine 100-এ ফিউল ইঞ্জেকশন আর অটো চোকের মতো ফিচার রয়েছে।

Honda Shine 100-এর দাম

দামের কথা বলতে গেলে, Honda Shine 100 বেশ সস্তা। এর এক্স শোরুম দাম 65 হাজার 11 টাকা থেকে শুরু হয়েছে।