Bike Loan

ADVERTISEMENT

Honda Shine 100: পেট্রোলের চিন্তা বাই বাই! বাংলাদেশের মাটি কাঁপাতে হাজির হন্ডার নতুন 100সিসি বাইক

বিশ্বের একটি বিখ্যাত টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা হল Honda। এবার Honda এনেছে তাদের নতুন একটি মডেল। ভারতে লঞ্চ হওয়ার পর এবার বাংলাদেশে লঞ্চ হবে এটি। এটি স্বল্প মূল্যের কমিউটার বাইক। এই বাইকটির আকর্ষণীয় লুক আপনাদের ভালো লাগবে। ভালো মাইলেজের পাশাপাশি উপভোগ করতে পারবেন আরামদায়ক রাইডিং। জেনে নিন বিস্তারিত।

Honda তাদের Shine 100 সম্প্রতি ভারতে লঞ্চ করেছে। এবার ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশে লঞ্চ হতে চলেছে এই বাইক। এটি গত বছর মার্চে ভারতে লঞ্চ হয়েছিল। এই সেগমেন্টে Honda-র কয়েকটি মডেল রয়েছে। সেই তালিকাতেই জায়গা করে নিয়েছে Shine 100।‌ বাজেট ফ্রেন্ডলি দামে কিনতে পারবেন এই দুর্দান্ত কমিউটার বাইক।‌

Honda Shine 100 বাইকের ইঞ্জিন ও ফিচার্স

এই বাইকে 98cc এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা 7.28 hp শক্তি ও 8.05 Nm টর্ক উৎপাদন করে। প্রতি ঘন্টায় সর্বোচ্চ 85 কিলোমিটার বেগে ছুটতে পারে Honda Shine 100। এতে রয়েছে 4 স্পিড গিয়ার বক্স। প্রতি লিটারে 65 কিলোমিটার মাইলেজ দেয় এটি। এতে 9 লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি রয়েছে। সম্পূর্ণ ট্যাঙ্কের ফুয়েল ব্যবহার করে 585 কিলোমিটার যাওয়া সম্ভব।

এই বাইকের সামনে টেলিস্কোপিক ফোর্ক আর পিছনে ডুয়াল শক অ্যাবজর্ভার রয়েছে। এছাড়া সামনের ও পিছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। এই বাইকটি বেশ হালকা। Honda Shine 100 -এর কার্ব ওয়েট 99 কেজি। আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 168 মিলিমিটার। গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম হওয়ার কারণে ভালোভাবে নিয়ন্ত্রণ করা যাবে বাইকটি। এই বাইকের সিটের উচ্চতা 786 মিলিমিটার। এছাড়া এতে রয়েছে অ্যানালগ ইন্স্ট্রুমেন্ট কনসোল, অ্যানালগ স্পিডোমিটার, অ্যানালগ ওডোমিটার, লো ফুয়েল ইন্ডিকেটর, হ্যাজার্ড ওয়ার্নিং ইন্ডিকেটর, হ্যালোজেন লাইট আর অটোমেটিক হেডলাইট অনের মতো ফিচার্স।

Honda Shine 100-র দাম কত?

বাংলাদেশে এই বাইকের দাম 1 লাখ 7 হাজার টাকা। অপরদিকে ভারতে এই বাইকটির এক্স শোরুম মূল্য 65 হাজার 11 টাকা।