Bike Loan

Hero Passion Pro: বাইক বাজারে শোরগোল, হিরোর বাইকের দাপটে উড়ে গেল হন্ডা-টিভিএস!

Aindrila Dhani

Published on:

hero-passion-pro-price

অটোমোবাইল সেক্টরে হুলুস্থুল ফেলতে চলে এসেছে Hero-র নতুন বাইক। অটোমোবাইল সেক্টরের কম্পিটিশনের ব্যাপারে কম-বেশি সকলেই জানে।‌ টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলি এখন একে অপরকে পাল্লা দিতে প্রায়শই নতুন মডেল লঞ্চ করছে। এবার Hero Motocorp এর পালা।‌ তাদের নতুন মডেলে‌ আকর্ষণীয় ফিচারের পাশাপাশি রয়েছে নতুন ডিজাইন।

ভারতীয় অটোমোবাইল সেক্টরে Hero Motocorp-এর এক বিশেষ জায়গা রয়েছে। এই কোম্পানি এবার লঞ্চ করেছে Hero Passion Pro। এটি 120 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। বাজেট ফ্রেন্ডলি দামে কিনে ফেলুন এই বাইকটি।

Hero Passion Pro এর ইঞ্জিন

সবার প্রথমে আমরা এই বাইকের ইঞ্জিন সম্পর্কে কথা বলব। আসলে বাইকের ইঞ্জিন শক্তিশালী হলে অর্ধেক বাজিমাত সেখানেই হয়ে যায়। এই বাইকে 109.5cc এয়ার কুল্ড, 4 স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার OHC ইঞ্জিন রয়েছে। যা 7,500 rpm -এ 7 kW শক্তি ও 5500 rpm -এ 9 Nm টর্ক উৎপাদন করে। এই বাইকের কম্প্রেশন রেশিও 10:01। এতে 9.7 লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি রয়েছে।

Hero Passion Pro-এর ফিচার্স

এই বাইকের সামনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজর্ভার সাসপেনশনের ব্যবহার করা হয়েছে আর পিছন দিকে 5 স্টেপ এডজাস্টেবল হাইড্রোলিক শক অ্যাবজর্ভার সহ সুইং আর্ম সাসপেনশনের ব্যবহার করা হয়েছে। Hero Passion Pro-এর সামনের চাকায় 240 মিলিমিটারের ডিস্ক ব্রেক ও 130 মিলিমিটারের ড্রাম ব্রেক রয়েছে। অপরদিকে এই বাইকের পিছনের চাকায় 130 মিলিমিটারের ড্রাম ব্রেক রয়েছে। এছাড়া এই মডেলে 12 ভোল্টের 3Ah MF ব্যাটারি দিয়েছে কোম্পানি। যা সম্পূর্ণ চার্জে 120 কিলোমিটার রেঞ্জ দেয়। এই বাইকে হ্যালোজেন ল্যাম্প রয়েছে।

Hero Passion Pro-এর ডাইমেনশন

এই বাইকটির দৈর্ঘ্য 1966 মিলিমিটার, প্রস্থ 774 মিলিমিটার আর উচ্চতা 1087 মিলিমিটার। এছাড়া Hero Passion Pro -এর হুইলবেস 1245 মিলিমিটার আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 165 মিলিমিটার। এই বাইকটির কার্ব ওয়েট 117 কেজি।

Hero Passion Pro-এর ডিজাইন ও লুক

এই মডেলটি আপনারা দুটি রঙে পেয়ে যাবেন- ব্ল্যাক উইথ হেভি গ্রে আর ব্ল্যাক উইথ স্পোর্টস রেড। এই বাইকে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেমের ব্যবহার করা হয়েছে। স্টাইলিশ গ্রাফিক্স ডিজাইন করা হয়েছে এতে। আর Hero Passion Pro-এর সামনে দেওয়া হয়েছে সিমেট্রিক হেডল্যাম্প। এছাড়া এই মডেলে 6 স্পোক কাস্ট হুইল আর i3S টেকনোলজির ব্যবহার করা হয়েছে।‌

Hero Passion Pro-এর দাম

Hero-র এই নতুন বাইকের এক্স শোরুম দাম 58 হাজার 200 টাকা থেকে 60 হাজার 900 টাকার মধ্যে।