Bike Loan

Hero Maestro Edge 125: 1 লিটার তেলে 65 কিমি মাইলেজ! ভরপুর চমকে হিরোর নতুন স্কুটি, দাম শুনলে চমকে যাবেন

Aindrila Dhani

Updated on:

hero-maestro-edge-125-price

ভারতীয় অটোমোবাইল বাজারে আপনারা ফোর হুইলারের পাশাপাশি টু-হুইলারও দেখতে পাবেন। এখানে সবথেকে বেশি টু-হুইলার বিক্রি হয়। আসলে ভারতের রাস্তা সরু হওয়ার কারণে ফোর হুইলার চালাতে অসুবিধা হয়। এই সেক্টরে আপনারা দুর্দান্ত কিছু স্পোর্টস বাইকের বিকল্প পেয়ে যাবেন। তার সাথে রয়েছে প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার। আজ এমনই একটি স্কুটারের সম্বন্ধে আপনাদের বলব।

ভারতে বেশকিছু টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানি রয়েছে। সেগুলির মধ্যে থেকে অন্যতম হল Hero Motocorp। এই কোম্পানির একটি জনপ্রিয় স্কুটার Hero Maestro Edge 125। এটি 125cc সেগমেন্টের মডেল। এর ফিচার্স ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিন।

Hero Maestro Edge 125: ইঞ্জিন

এই স্কুটারে XSens Technology ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে 124.6cc-র BS6 কমপ্লিয়েন্ট প্রোগ্রাম সহ ফিউল ইনজেক্টেড শক্তিশালী ইঞ্জিন। যা 7000 rpm-এ 9 bhp শক্তি ও 5500 rpm-এ 10.4 Nm টর্ক উৎপাদন করে।

Hero Maestro Edge 125: মাইলেজ

এটি কোম্পানির ঝাক্কাস মডেল। এর মাইলেজ কিন্তু বেশ ভালো। প্রতি লিটার পেট্রোলে 60 কিলোমিটার থেকে 65 কিলোমিটার মাইলেজ দিতে পারে এই স্কুটার।

Hero Maestro Edge 125: ডিজাইন

এই স্কুটারে নতুন তীক্ষ্ণ লুকের হেডলাইট, নতুন স্পোর্টি ডুয়াল টোনের স্ট্রাইপ প্যাটার্ন, মাস্কড উইঙ্কার আর নতুন প্রিজমেটিক ডিজাইন দেখতে পাবেন।

Hero Maestro Edge 125: ফিচার্স

এই স্কুটারে LED প্রজেক্টর, LED হেডল্যাম্প, সম্পূর্ণ ডিজিটাল স্পিডোমিটার, কল অ্যালার্ট, ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন আর হিরো কানেক্টের মতো স্মার্ট ফিচার্স রয়েছে।

Hero Maestro Edge 125: দাম

দামের কথা বলতে গেলে, এই স্কুটারে একাধিক ভ্যারিয়েন্ট রয়েছে তাই দাম পৃথক পৃথক। এই মডেলের ড্রাম ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 85 হাজার 480 টাকা আর টপ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 95 হাজার 107 টাকা।