Bike Loan

Hero Karizma XMR: ভরপুর চমক নিয়ে হিরো! নতুন রুপে ফিরছে কারিশমা, সস্তার বাইকে বিদেশি লুক

Aindrila Dhani

Published on:

hero-karizm-xmr-launching

Limited Edition Hero Karizma XMR: Hero Karizma 2003 সালে ভারতীয় মার্কেটে লঞ্চ হয়েছিল। লঞ্চ হওয়ার পরেই এটি একটি আইকনিক মোটরসাইকেল হিসেবে গ্রাহকদের মনে সফলভাবে জায়গা করে নিতে সক্ষম হয়েছিল। পারফরম্যান্স হোক বা লুক সবদিক থেকেই অনবদ্য ছিল এই বাইক। পাওয়ার, হ্যান্ডেলিং আর স্পোর্টি ডিজাইনের মেলবন্ধন ঘটেছিল এই একটা মডেলে।

Hero MotoCorp আনুষ্ঠানিকভাবে তার Karizma XMR-র লিমিটেড এডিশনের নাম ঘোষণা করেছে। এই বছরের শুরুর দিকে এটি Hero World 2024-এ উন্মোচিত হয়েছিল। ডঃ ব্রিজমোহন লাল মুঞ্জালের 101তম জন্মবার্ষিকীর সম্মানে তৈরি এই এডিশনের Centennial নাম দেওয়া হয়েছে।

কবে ডেলিভারি শুরু হবে Hero Karizma XMR-এর লিমিটেড এডিশনের?

এই মোটরসাইকেলটি মাত্র 100 ইউনিট প্রডিউস করা হবে। সেগুলি সবকটি হিরোর কর্মচারী, সহযোগী, ব্যবসায়িক অংশীদার এবং স্টেক হোল্ডারদের কাছে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে। কিন্তু আনন্দের ব্যাপার হল এই বাইক বিক্রি থেকে সংগৃহীত অর্থ সমাজকল্যাণে ব্যবহার করা হবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, 2024 সালের সেপ্টেম্বরে এই লিমিটেড এডিশন মোটরসাইকেলের ডেলিভারি শুরু হবে।

Hero Karizma XMR-এর লিমিটেড এডিশনের ফিচার্স

যদিও Centennial তার ইঞ্জিন এবং চ্যাসিস কারিজমা XMR-এর সাথে শেয়ার করবে। তাই অন্যান্য উপাদানগুলির বেশিরভাগই স্টক বাইকের তুলনায় অনেক বেশি আপমার্কেট হবে। এর কিছু বডি প্যানেল কার্বন ফাইবার দিয়ে তৈরি। তবে হ্যান্ডেলবার, হ্যান্ডেলবার মাউন্ট, ট্রিপল ক্ল্যাম্প এবং ফুটপেগগুলি মেশিন এবং অ্যানোডাইজ করা। এর 17 ইঞ্চি ডায়মন্ডকাট অ্যালয় হুইলগুলি সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য। এতে গ্যাস চার্জড, উইলবার্সের মোনোশক, কম্প্রেশন এবং রিবাউন্ড সহ 43 মিলিমিটারের আপসাইড-ডাউন ফোর্ক দ্বারা সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

Hero Karizma XMR-এর লিমিটেড এডিশনের ইঞ্জিন

এর 210cc-র লিকুইড কুল্ড ইঞ্জিনটি Karizma-এর মতোই রাখা হয়েছে। তবে এক্সজস্ট গ্যাস কার্বন ফাইবার এবং টাইটানিয়াম নিষ্কাশন সিস্টেম থেকে নির্গত হয়, যা আক্রাপোভিক থেকে পাওয়া। এর এক্সক্লুসিভিটি বাড়ানোর জন্য একটি কার্বন ফাইবার পিলিয়ন সিট কাউল এবং পাশের কভারগুলিতে মিলযুক্ত অ্যালুমিনিয়াম নম্বরযুক্ত ব্যাজিং সহ একটি সিঙ্গল সিট যুক্ত করা হয়েছে। এর কার্ব ওয়েট 158 কেজি। Karizma XMR-র থেকে এটি 5.5 কেজি হালকা।