Bike Loan

CNG Cars: লাগবে না পেট্রোল বা ডিজেল! চলবে গ্যাসে, হু হু করে বিকছে এই সব গাড়ি

Aindrila Dhani

Published on:

check-cng-cars-big-sale-2024

ভারতীয় অটোমোবাইল সেক্টর প্রতিদিন বৃদ্ধি পেয়েই চলেছে। পেট্রোল আর ডিজেল চালিত গাড়ির পর ইলেকট্রিক গাড়ি এখানে সব থেকে বেশি বিক্রি হয়। তবে সম্প্রতি CNG গাড়ি প্রচুর সংখ্যায় বিক্রি হওয়া শুরু হয়েছে। এই গাড়ি ব্যবহার করলে পেট্রোল আর ডিজেল চালিত গাড়ির তুলনায় অনেকটা খরচ কম হয়। উপরন্তু ইলেকট্রিক গাড়ির মতো চার্জ হওয়ার জন্য অপেক্ষাও করতে হয় না।

গ্রাহকদের চাহিদা দেখে বিভিন্ন কোম্পানি CNG গাড়ি লঞ্চ করা শুরু করেছে। প্রথম দিকে এইসব গাড়িতে আধুনিক ফিচার্স থাকত না। কিন্তু আজকাল মার্কেটে দুর্দান্ত কোয়ালিটির CNG গাড়ি চলে এসেছে। এই গাড়িগুলিতে আধুনিক ফিচার্সের পাশাপাশি রয়েছে আকর্ষণীয় ডিজাইন। এখন তো সানরুফের সুবিধাও পেয়ে যাবেন CNG গাড়িতে। আপনি যদি সানরুফ ফিচার সহ CNG গাড়ি কিনতে চান, তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য।

Maruti Brezza CNG

আমাদের CNG গাড়ির তালিকায় সবার প্রথমে উঠে এসেছে Maruti Brezza CNG। এই গাড়ির সেকেন্ড টপ ভেরিয়েন্ট ZXi CNG-তে সিঙ্গেল প্যান সানরুফের সুবিধা রয়েছে। এতে আপনারা ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো আর অ্যাপেল কার প্লে-র মতো ফিচার্স পেয়ে যাবেন। এছাড়া এতে রয়েছে 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। বাজারে এই গাড়ির এক্স শোরুম দাম 12.10 লাখ টাকা।

Tata Altroz CNG

আমাদের তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে Tata Altroz CNG। 2023 সালে এই ভেরিয়েন্টটি বাজারে এসেছিল। এতে আপনারা সিঙ্গেল প্যান সানরুফ পেয়ে যাবেন। এছাড়া ওয়ারলেস চার্জার, এয়ার পিউরিফায়ার, 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অটোমেটিক এসি সহ বেশকিছু আধুনিক ফিচার রয়েছে। Tata Altroz CNG-র দাম 7.6 লাখ টাকা থেকে 10.65 লাখ টাকার মধ্যে।

Hyundai Exter CNG

এই গাড়িতে আপনারা আকর্ষণীয় লুকের পাশাপাশি পেয়ে যাবেন সানরুফের সুবিধা। এতে রয়েছে অটোমেটিক এসি, 6 এয়ার ব্যাগ, 8 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট, ইলেকট্রনিক্স স্টেবিলিটির মতো আধুনিক ফিচার্স। এই ভেরিয়েন্টটির দাম 9.16 লাখ টাকা।

Tata Punch CNG

এটি একটি মিড সাইজ SUV। এতে আপনারা সানরুফ পেয়ে যাবেন। এর পাশাপাশি ডুয়েল ফ্রন্ট এয়ার ব্যাগ, অটোমেটিক এসি, EBD, ABS, 7 ইঞ্চির টাচ স্ক্রিন, পুশ বাটন স্টার্ট/স্টপ ইত্যাদির মতো বেশ কিছু আধুনিক ফিচার। বাজারে আপনারা 7.23 লাখ টাকা থেকে 9.85 লাখ টাকার মধ্যে এই গাড়ি পেয়ে যাবেন।

আজকের প্রতিবেদনে 4 টি দুর্দান্ত CNG গাড়ির সম্পর্কে সংক্ষেপে আলোচনা করা হয়েছে। আপনারা চাইলে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট অথবা নিকটবর্তী ডিলারশিপ থেকে এই সম্পর্কে খোঁজ নিতে পারেন। অনেকেই সানরুফ দেওয়া গাড়ি পছন্দ করেন। গাড়ি চলার সময় সানরুফ খুলে মনোরম পরিবেশের আনন্দ উপভোগ করতে সকলেই চায়। এই প্রসঙ্গে আপনাদের মতামত জানাতে ভুলবেন না।