Bike Loan

গতির ঝড়ে চমকে যাবে সবাই! হাই-ফাই গাড়ি নিয়ে বাজারে Bugatti, মাত্র 2 সেকেন্ডে কাটা একশোর ঘরে

Aindrila Dhani

Updated on:

Bugatti Tourbillon

Bugatti তাদের V16 প্লাগ ইন হাইব্রিড হাইপার গাড়ি Tourbillon-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। এটি তাদের Chiron-এর সফলতার পর উত্তরসূরি হিসেবে লঞ্চ করা হয়েছে। নতুন মডেলটি বিলাসবহুল ঘড়িতে ব্যবহৃত একটি উচ্চ-প্রান্তের মেকানিকাল উপাদানের অনুসরণে নামকরণ করা হয়েছে। এটি Chiron এবং Veyron-এর মতো পূর্ববর্তী মডেলগুলির থেকে ভিন্ন। এই গাড়িগুলি বিখ্যাত রেসিং ড্রাইভারদের নামে নামকরণ করা হয়েছিল।

এই কোম্পানির CEO, Bugatti Tourbillon-কে যান্ত্রিক জটিলতার উদযাপন হিসেবে বর্ণনা করেছেন। এই মডেলটির উৎপাদন 250 ইউনিটের মধ্যে সীমাবদ্ধ থাকবে। 2026 সালে এটি ডেলিভারি শুরু হবে। প্রতিটি ইউনিটের খরচ হবে প্রায় 4 মিলিয়ন ডলার।

Bugatti Tourbillon: পাওয়ারট্রেন

Tourbillon হল Rimac-এর নেতৃত্বে ডেভেলপ প্রথম Bugatti মডেল। তিনি এর আগে Rimac Nevera এবং Concept_One ইলেকট্রিক সুপারকার তৈরি করেছিলেন।

এই নতুন হাইপার গাড়িতে ন্যাচারালি অ্যাসপিরিটেড 8.3 লিটারের V16 ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা Chiron এবং Veyron-এ ব্যবহৃত কোয়াড টার্বো চার্জড 8.0 লিটারের W16 ইঞ্জিনগুলির রিপ্লেসমেন্ট।

এই নতুন ইঞ্জিনটি নিজেই 1,000hp শক্তি উৎপাদন করতে। এর সাথে 8 স্পিড ডুয়াল ক্লাচ ট্রান্সমিশন এবং তিনটি ইলেকট্রিক মোটর রয়েছে। এই ইলেকট্রিক মোটরগুলি 1,800hp শক্তি উৎপাদনের জন্য অতিরিক্ত 800hp যোগ করে।

Bugatti Tourbillon: ডিজাইন

Bugatti Tourbillon-এর ডিজাইন পূর্ববর্তী মডেলগুলির থেকে একটি আলাদা। এতে একটি প্রশস্ত বুগাটি হর্স শু গ্রিল, বড় ফ্ল্যাঙ্কিং ইনটেক,‌ বাটারফ্লাই দরজা এবং পিছনের দিকে একটি বড় ডিফিউজার রয়েছে।

Bugatti Tourbillon: পারফরম্যান্স

এই হাইপার গাড়ির পারফরম্যান্স দুর্দান্ত। মাত্র 1.99 সেকেন্ডে 0-100km/h, 5 সেকেন্ডের মধ্যে 0-200km/h, 10 সেকেন্ডের নিচে 0-300km/h, এবং 25 সেকেন্ডের নিচে 0-400km/h গতি তুলতে সক্ষম বলে‌ শোনা যাচ্ছে। তবে এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘণ্টায় 445 কিলোমিটার পর্যন্ত।

Bugatti Tourbillon: ফিচার্স

Bugatti Tourbillon-এ একটি কাঠামোগতভাবে অবিচ্ছেদ্য 25 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির টি-আকৃতির ব্যাটারি প্যাক রয়েছে। এই ব্যাটারি প্যাকটি 60 কিলোমিটার পর্যন্ত ইলেকট্রিক রেঞ্জ প্রদান করতে সক্ষম। অভ্যন্তরে সুইস ঘড়ি প্রস্তুতকারকদের সহায়তায় তৈরি একটি মেকানিকাল গেজ ক্লাস্টার যুক্ত করা হয়েছে। এতে 600টিরও বেশি অংশ রয়েছে, যার মধ্যে কয়েকটি টাইটানিয়াম এবং রত্নপাথর থেকে তৈরি করা হয়েছে। সেন্টার কনসোল অ্যালুমিনিয়াম এবং বিশেষভাবে ডিজাইন করা ক্রিস্টাল গ্লাস থেকে তৈরি।