Bike Loan

BMW CE 04: প্রিমিয়াম লুকে ইলেকট্রিক স্কুটার! ফিচারে হার মানাবে বাইকেও, দাম শুনলে চমকে যাবেন

Aindrila Dhani

Published on:

bmw-ce-04-electric-scooter-launched

BMW Motorrad India 24 শে জুলাই CE 04 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে প্রস্তুতি নিচ্ছে। CE 04 এই কোম্পানির প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার। এটি আগে 2022 সালের ডিসেম্বরে ভারতে প্রদর্শন করা হয়েছিল। অবশেষে এই মডেলটি দেশে লঞ্চ করা হচ্ছে।

BMW CE 04 ইলেকট্রিক মোটর

BMW CE 04 একটি 15 কিলোওয়াটের স্থায়ী চুম্বক, লিকুইড কুল্ড, সিঙ্ক্রোনাস ইলেকট্রিক মোটর দ্বারা চালিত প্রিমিয়াম স্কুটার। এই স্কুটারের মোটর 41bhp শক্তি এবং 61Nm টর্ক উৎপাদন করে।

BMW CE 04 ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি

এই ইলেকট্রিক স্কুটারে 8.9 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে বলে। BMW দাবি করছে। এটি একবার চার্জে 130 কিলোমিটার রেঞ্জ কভার করতে পারে। ব্যাটারি শেষ হয়ে গেলে, একটি স্ট্যান্ডার্ড চার্জারের মাধ্যমে এটি 100 শতাংশ চার্জ হতে 4 ঘণ্টার কিছু বেশি সময় লাগবে। এছাড়া কুইক চার্জার ব্যাটারি টপ আপ করতে 1 ঘণ্টা 40 মিনিট কম সময় নেয়।

স্কুটারের পারফরম্যান্স স্পেসিফিকেশন আশানুরূপ। BMW দাবি করে যে 0-50kmph সময় 2.6s যা ট্রাফিক লাইট সবুজ হয়ে যাওয়ার পরে এটিকে একটি সুপার দ্রুত স্কুটার করে দেবে। CE 04 120kmph এর সর্বোচ্চ গতিতে আঘাত করতে সক্ষম।

BMW CE 04: ডিজাইন

ডিজাইনের কথা বলতে গেলে,‌BMW CE 04 একটি সাই ফাই মুভির মতো রাখা হয়েছে। স্কুটারের চারপাশে লম্বা এপ্রোন এবং ফ্ল্যাট বডি প্যানেল দেওয়া হয়েছে। যা এটিকে ফিউচারিস্টিক লুক দিয়েছে। সিটের মতো বেঞ্চ হল আরেকটি ডিজাইনের উপাদান যা গ্রাহকদের আকর্ষণ করবে। এতে 780 মিলিমিটার উচ্চতার সিট দেওয়া হয়েছে।

BMW CE 04 স্কুটারের স্পেসিফিকেশন

বডিওয়ার্কে CE 04-এ একটি স্টিলের ডাবল লুপ ফ্রেম দেওয়া হয়েছে। যার সামনে একটি সিঙ্গেল ব্রিজ টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনের দিকে সিঙ্গেল সাইডেড সুইং গার্ম সাসপেনশন রয়েছে। এতে 15 ইঞ্চির চাকা রয়েছে। এছাড়া দুদিকে 265 মিলিমিটারের ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। পাশাপাশি এই প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারে ABS দেওয়া হয়েছে।

BMW CE 04 স্কুটারের ফিচার্স

এতে ব্লুটুথ কানেক্টিভিটি এবং নেভিগেশন সহ একটি 10.25 ইঞ্চির TFT ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া স্মার্টফোনের জন্য একটি নিফটি স্টোরেজ কম্পার্টমেন্ট রয়েছে। যা বায়ু চলাচলে সক্ষম আবার জল ভিতরে ঢুকতে আটকায়। ডিভাইস চার্জ করার জন্য BMW CE 04-এ USB টাইপ-সি চার্জারও রয়েছে।নিরাপত্তার জন্য তিনটি রাইডিং মোড রয়েছে- ইকো, রেইন এবং রোড। অতিরিক্ত হিসেবে ডায়নামিক ট্র্যাকশন কন্ট্রোল এবং ABS প্রো দেওয়া আছে।

BMW CE 04 স্কুটারের দাম

BMW CE 04 লঞ্চের পর শীঘ্রই ডেলিভারির জন্য উপলব্ধ করা হবে। রিপোর্ট অনুযায়ী, এটির দাম প্রায় 10 লক্ষ টাকা (এক্স শোরুম)।