Bike Loan

বর্ষাকালে ভেজার দিন শেষ, এসেছে পাড়া কাঁপানো gadget! ভিডিয়ো দেখে নিজের Bike সেটআপ করে নিন

Aindrila Dhani

Updated on:

Bike

Monsoon care for bike riders: বর্ষাকাল শুরু হতে চলেছে। এই সময় টু-হুইলার ড্রাইভ করতে ভীষণ অসুবিধা হয়। রাইডারকে বৃষ্টিতে ভিজতে হয়। এমন পরিস্থিতিতে কী করবেন? আপনাদের সুবিধার জন্য চলে এসেছে নতুন গ্যাজেট। এটি ব্যবহার করলে যত বৃষ্টিই পড়ুক বাইক বা স্কুটার চালানোর সময় আপনাকে ভিজতে হবে না। জেনে নিন বিস্তারিত।

বর্ষাকাল এলেই চারপাশ সবুজে ভরে ওঠে। পাশাপাশি বেশি বৃষ্টি হলে যাতায়াতে সমস্যা হয়।‌ অনেকেই বৃষ্টিতে ভিজতে পছন্দ করেন। কিন্তু অফিস বা দরকারি কাজে যাওয়ার সময় কেউই ভিজতে চায় না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ইন্সটাগ্রামে mwigtools নামের একাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। ভিডিওটিতে একটি বাইক দেখা গেছে। এতে একটি কেবিন যুক্ত করা হয়েছে। যা রাইডার ও প্যাসেঞ্জারকে বৃষ্টিতে ভেজার হাত থেকে রক্ষা করছে।

ভারতীয় রাস্তায় টু-হুইলারের সংখ্যাই বেশি। প্রতিদিন বহু মানুষ বাইক চালিয়ে কাজে যান। অনেকে শখের বসে বাইক রাইডিং করেন। বাইক চালিয়ে দূরের গন্তব্যে তাড়াতাড়ি পৌঁছানো গেলেও, এর বেশ কিছু অসুবিধা রয়েছে। গাড়িতে যেমন গরমকালে সরাসরি রোদের হাত থেকে বাঁচা যায়, তেমনই বর্ষাকালে বৃষ্টির হাত থেকে রক্ষা পাওয়া যায়। বাইকের ক্ষেত্রে কিন্তু এমন নয়।

গরমকালে বাইক আরোহীদের রোদের তীব্র তাপ সহ্য করে গন্তব্যে পৌঁছাতে হয়। যা একটু বয়ঃজ্যেষ্ঠ মানুষদের জন্য ভীষণ সমস্যা। আবার এই গরমে দীর্ঘক্ষন বাইক চালিয়ে অফিসে পৌঁছে কাজ করতেও কষ্ট হয়। গরমকালে যেমন বাইক চালাতে সমস্যা হয় তেমন বর্ষাকালেও কিন্তু কম কষ্ট হয় না। এই সময় হঠাৎ করেই বৃষ্টি নামে। তাই রাস্তায় ভিজে যাওয়ার আশঙ্কা তীব্র। ভিজে অবস্থায় অফিসে পৌঁছানো অস্বস্তিকর ও অস্বাস্থ্যকর। যে কারণে সর্দি বা জ্বরের মতো শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। এবার বাইক আরোহীদের জন্য চলে এসেছে নতুন কেবিন। এই ক্লোজড কেবিন বাইক চালানোর সময় বৃষ্টির হাত থেকে আরোহীদের রক্ষা করবে।

ভাইরাল ভিডিয়োটি দেখুন এখানে

সম্প্রতি এই ভিডিও সোশ্যাল মিডিয়া আপলোড করা হয়েছে। ইতিমধ্যে ভিডিওটি 5 লাখ ভিউজ পাড় করেছে। আর 4.78 লাখ লাইক জমা পড়েছে। 30 হাজারের কাছাকাছি কমেন্টে মানুষ নিজের মতামত ব্যক্ত করেছেন।