Bike Loan

Yamaha FZ-X: 1.17 লাখ টাকার বাইক পাচ্ছেন মাত্র 60 হাজারে! বাইক রাইডারদের বড় সুযোগ, ইয়ামাহার সেরা বাইক

Aindrila Dhani

Published on:

big-chance-for-bike-riders-buy-yamaha-fz-x-bike-at-low-price

Yamaha FZ-X : Yamaha একটি বিখ্যাত টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানি। এই কোম্পানি বিগত কয়েক বছরে বেশ শক্তিশালী বাইক লঞ্চ করেছে। বিভিন্ন সেগমেন্টে ভিন্ন ভিন্ন দামের মডেল পেশ করেছে এই কোম্পানি। বাজেট ফ্রেন্ডলি বাইক থেকে শুরু করে প্রিমিয়াম বাইক কি নেই এই কোম্পানির প্রোডাক্ট পোর্টফোলিওতে?

এই কোম্পানির আরেকটি শক্তিশালী বাইক যা FZ সিরিজে আলোড়ন সৃষ্টি করেছে, তা হল FZ-X। 150cc সেগমেন্টের এই মজাদার বাইকটি যাঁরা প্রতিদিন শহরের চারপাশে ঘুরতে চান এবং মাঝে মাঝে লং ড্রাইভে যেতে চান তাঁদের জন্য দুর্দান্ত বিকল্প। Yamaha FZ-X-এ গোলাকার হেডলাইট, চওড়া হ্যান্ডেলবার ও মাস্কুলার ফিউল ট্যাঙ্ক রয়েছে।‌ এছাড়া সুরক্ষার জন্য এই বাইকে ABS যুক্ত করা হয়েছে।‌ জেনে নিন বিস্তারিত।

Yamaha FZ-X বাইকের ডিজাইন

Yamaha FZ-X-এর লুক রেট্রো মডার্ণ ঢঙে রাখা হয়েছে। এতে গোলাকার হেডলাইট, চওড়া হ্যান্ডেলবার, মাস্কুলার ফিউল ট্যাঙ্ক ও অ্যালয় হুইল‌‌ দেওয়া হয়েছে। সব মিলিয়ে Yamaha FZ-X-এর লুক হয়ে উঠেছে অ্যাগ্রেসিভ। এছাড়া এতে আপনারা আরামদায়ক রাইডিং উপভোগ করতে পারবেন। লং ড্রাইভে গেলেও অসুবিধা হবে না। এর সিট উঁচু ও হ্যান্ডেলবার একটু ওপরের দিকে রাখা হয়েছে। তাই লং ড্রাইভে গেলে কোমড়ে, পিঠে বা হাতে ব্যথা হবে না।

Yamaha FZ-X বাইকের ইঞ্জিন

এই শক্তিশালী বাইকে 149cc-র ফিউল ইনজেক্টেড, এয়ার কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 12 Ps শক্তি ও 13.3 Nm টর্ক উৎপাদন করে।

Yamaha FZ-X: সুরক্ষা

এই বাইকটি নিরাপত্তার দিক থেকে কোনো কমতি রাখেনি। এই বাইকেতে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABS) দেওয়া হয়েছে, যা হঠাৎ ব্রেক লাগালেও টায়ার লক হতে বাধা দেবে। এছাড়া এতে মনোশক সাসপেনশনও দেওয়া হয়েছে, যা খারাপ রাস্তায়ও গাড়ির ভারসাম্য বজায় রাখবে।

Yamaha FZ-X বাইকের মাইলেজ

Yamaha FZ-X প্রতি লিটারে 45 কিলোমিটার থেকে 50 কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম। সঠিক সময়ে সার্ভিসিং ও ভালো ভাবে ড্রাইভ করলে Yamaha FZ-X আরও বেশি মাইলেজ দিতে পারবে।

Yamaha FZ-X বাইকের দাম

Yamaha FZ-X-এর এক্স শোরুম দাম 1.17 লাখ টাকার কাছাকাছি।

কীভাবে সস্তায় Yamaha FZ-X কিনবেন?

আপনি কম বাজেটে Yamaha FZ-X পেয়ে যাবেন। Olx, Carwale ও Quikr-এ এই বাইকের পুরোনো মডেল 50 হাজার টাকা থেকে 60 হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।