Bike Loan

Bentley Batur Convertible: মাত্র 3.4 সেকেন্ডে কাটা একশোর ঘরে! দাম 21 কোটি, কে কিনবে?

Aindrila Dhani

Published on:

bentley-batur-convertible-revealed

Bentley-র আল্ট্রা এক্সক্লুসিভ Batur লাইন আপে এখন থেকে কনভার্টেবল বডি স্টাইল যুক্ত করা হবে। এটি এই কোম্পানির সব থেকে দামি মডেল হওয়ার পাশাপাশি, এতে থাকছে অন্যতম শক্তিশালী ইঞ্জিন। নতুন Batur হল মুলিনার কোচ বিল্ডিং ডিভিশনের তৃতীয় বেস্পোক মডেল। এই মডেলে রেকট্রেবল রুফ থাকবে। আপনাদের জানিয়ে রাখি, এই গাড়ি মাত্র 16 ইউনিট তৈরি করা হবে। আর প্রতিটি মডেলেই পার্সোনালাইজেশন করা যাবে। এর দাম পড়বে GBP 2 মিলিয়নের বেশি অর্থাৎ 20.9 কোটি টাকার কাছাকাছি।

Continental GT থেকে অনুপ্রেরণা নিয়ে এই গাড়িতে টার্বো চার্জ ইঞ্জিন দেওয়া হচ্ছে। এই নতুন টু সিটারটি Bentley-র 6.0 লিটার টুইন টার্বো চার্জ W12 ইঞ্জিন ব্যবহৃত কয়েকটি শেষ গাড়ির মধ্যে অন্যতম হতে চলেছে। এর প্রোডাকশন গরমকালেই শেষ হয়ে যাবে। এই গাড়ির ইঞ্জিন 750 hp শক্তি ও 1,000 Nm টর্ক উৎপাদন করবে। তবে কোম্পানির তরফ থেকে এই গাড়ির সম্পূর্ণ পারফর্মেন্স সম্পর্কে জানানো হয়নি। তবে জানা যাচ্ছে, এই মডেলটি মাত্র 3.4 সেকেন্ডে 0 থেকে 100 কিলোমিটার/ ঘন্টা বেগ তুলতে পারবে। Bentley Batur প্রতি ঘন্টায় সর্বোচ্চ 336 কিলোমিটার বেগে ছুটতে সমর্থ্য।

Bentley Batur-এর দুটি ইউনিটের মেশিন একই রকম হবে না। আসলে এই গাড়িটি সম্পূর্ণ পার্সোনালাইজেশন করতে চাইছে মুলিনার। তাই এই গাড়ির ডিজাইন গ্রাহকদের কল্পনার ওপর ভিত্তি করে তৈরি করা যাবে। গ্রাহকরা নিজেদের পছন্দমত রং ও মেটেরিয়াল বেছে নিতে পারবেন। এতে আপনারা অগণিত রংয়ের অপশন পেয়ে যাবেন। এর সাথে থাকছে হ্যান্ড পেইন্টেড গ্রাফিক্স। আর মেটাল বডি ওয়ার্ক ট্রিমের সাথে ভিন্ন ভিন্ন ধরনের ফিনিশিং পেয়ে যাবেন। এমনকি সামনের গ্রিলে অমব্রে স্টাইল এফেক্টও দেখতে পাবেন।

ককপিট থেকে শুরু করে গাড়ির কনভার্টেবেল টপের জন্য মেটিরিয়াল গ্রাহকরা বেছে নিতে পারবেন। এর সাথে থাকছে 3D প্রিন্টেড রোজ গোল্ড ক্রিম এলিমেন্টস। এর পাশাপাশি যুক্ত করা হবে ‘অর্গান স্টপ’ ভেন্ট কন্ট্রোল। Bentley Batur এই কোম্পানির অন্যতম শেষ গাড়ি হবে, যাতে Benley-র সবথেকে শক্তিশালী ইঞ্জিন W12 ব্যবহার করা হবে।