Bike Loan

Bajaj Pulsar RS200: হু হু করে বাড়ল বিক্রি! বেস্ট মাইলেজ পাবেন, মেনে চলুন শুধু এই নিয়ম

Aindrila Dhani

Published on:

bajaj-pulsar-rs200-bike-mileage

Bajaj Pulsar RS200: Bajaj Auto ভারতের বিখ্যাত টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলির মধ্যে থেকে অন্যতম। এই কোম্পানি বাজেট ফ্রেন্ডলি সেগমেন্টে একাধিক মডেল লঞ্চ করেছে।

ভারতে এমন কিছু বাইক রয়েছে যেগুলো সবসময়ই তাদের আধিপত্য বজায় রেখে চলেছে। আপনি যদি বাজেটের মধ্যে একটি ভাল স্পোর্টস বাইকের খোঁজ থাকেন তাহলে এই বাইকটি আপনার জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারে।

Bajaj Pulsar RS200: ফিচার্স

যদি আমরা এই বাইকটিতে উপলব্ধ ফিচারের কথা বলি, তাহলে বাজাজ কোম্পানি এই বাইকে ডুয়াল চ্যানেল ABS সিস্টেম ব্যবহার করেছে যা এই বাইকটিকে আরও শক্তিশালী করে তুলেছে। এছাড়া এতে LED টেইল লাইট দেওয়া হয়েছে। ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার এবং ডিজিটাল ট্রিপ মিটার গাড়ির প্রধান এলসিডি স্ক্রিনে দৃশ্যমান।

Bajaj Pulsar RS200: ইঞ্জিন

যদি আমরা এই বাইকে উপলব্ধ ইঞ্জিনের কথা বলি, তাহলে বাজাজ তার এই বাইকে 200সিসির ফিয়েল ইনজেকশন সিস্টেম, ট্রিপল সার্ক, 4 ভালভ, 4 স্ট্রোক, লিকুইড কুল্ড, BS6- 2.0, শক্তিশালী সিঙ্গেল সিলিন্ডার সহ DTS-i পেট্রোল ইঞ্জিন ব্যবহার করেছে। যা 9750 rpm-এ 24.5 Ps শক্তি এবং 8000 rpm-এ 18.7 Nm টর্ক উৎপাদন করতে সক্ষম। এই বাইকের ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স রয়েছে।

Bajaj Pulsar RS200: মাইলেজ

যদি আমরা এই বাইকটির মাইলেজ সম্পর্কে কথা বলি, বাজাজ কোম্পানি দাবি করে যে এই বাইকের মাইলেজ প্রতি লিটারে 35 কিলোমিটার। তবে এটি আপনার উপর নির্ভর করে। আপনার বাইক ড্রাইভ করার স্টাইল এবং স্পিডের ওপর নির্ভর করে এই মাইলেজ বেশি বা কম হতে পারে। বারবার গিয়ার বদল করলে এবং বারবার ক্লাচ ব্যবহার করলে গাড়ির মাইলেজ কমে যায়। প্রতি ঘণ্টায় 40 কিলোমিটার থেকে 60 কিলোমিটার গতি সেরা মাইলেজ দেয়।

Bajaj Pulsar RS200: দাম

এই বাইকের প্রারম্ভিক এক্স-শোরুম দাম প্রায় 1.4 লক্ষ টাকা এবং এর টপ মডেলের এক্স শোরুম দাম 1.73 লক্ষ টাকা।