Bike Loan

Bajaj Pulsar F250: মিলবে আগের থেকে আরও বেশি ফিচার! নতুন রুপে বাজারে এল পালসার, দাম কত জানুন?

Gourav Mondal

Updated on:

bajaj-pulsar-f250-launched-in-india-with-new-features-update

ভারতীয় বাজারে জনপ্রিয় গাড়ি নির্মাণকারী সংস্থা Bajaj Auto আরো একটি বাইক লঞ্চ করলো। Bajaj Pulsar F250 নামে এটি বাজারে এসেছে। জনপ্রিয় এই মোটরবাইক নির্মাণকারী সংস্থা বাজাজ পালসার NS400Z লঞ্চের সময় পালসার F250-কে আপডেট করার সম্ভাবনার কথা ঘোষণা করেছিল। সেই কথা অনুসারে 2024 সালে Pulsar F250 বাইকটিকে নতুন ফিচার সহ  বাজারে আনা হয়েছে।

নতুন আপডেট সহ বাজারে আসলো Pulsar F250

বাজারের এই নতুন বাইকটিকে নতুন আপডেট সহ সামনে আনা হয়েছে। আপডেটের মধ্যে  উল্লেখযোগ্য হলো নতুন গ্রাফিক্স সংযোজন। কালো রঙের পাশাপাশি বর্তমানে নতুন লাল এবং ধূসর গ্রাফিক্স এই পালসারটিকে ক্রেতাদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে পারে।

দেওয়া হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল

বৈশিষ্ট্যের দিক থেকে বিচার করতে গেলে বাজাজ অটোর তরফ থেকে এই বাইকটিকে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল দিয়ে সাজানো হয়েছে। এই কনসোল সিস্টেমগুলি কিছুটা বাজাজ পালসার N250-এর মতোই। এর মাধ্যমে কল এবং এসএমএস-র নোটিফিকেশন সহ স্মার্টফোন সংযোগের আরো অন্যান্য সুবিধা গুলি পাওয়া যায়। এছাড়াও এই পালসারটি ট্রিপ মিটার এবং ওডোমিটার রিডিং, DTE এবং মাইলেজ রিডআউট সহ নানা সুবিধার সঙ্গে পাওয়া যায়।

Bajaj Pulsar F250 বাইকের বাঁ দিকের সুইচ গিয়ারটি পুনরায় সংযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে কনসোল এবং নতুন বৈশিষ্ট্যগুলির মাধ্যমে নেভিগেট করার জন্য একটি অতিরিক্ত বোতাম যুক্ত করা হয়েছে। এই পালসার বাইকটিতে উভয় প্রান্তে নতুন পেটাল ডিস্ক সংযোজন করা হয়েছে। অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে দেখা যাচ্ছে নতুন মডেলটিতে উভয় প্রান্তে প্রশস্ত টায়ার যোগ করা হয়েছে।

ঘন্টায় 130 কিমি গতিবেগে ছুটবে

তবে এই বাইকের পারফরম্যান্সের ক্ষেত্রে বিশেষভাবে কোনো পরিবর্তন আনেনি সংস্থা। এটি এখনও আগের মতোই 249.07cc অয়েল কুলড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন (Bajaj Pulsar F250 engine) পাওয়া যাবে। এটি 24.5PS এবং 21.5Nm টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ 130 কিমি গতি তুলতে সক্ষম। 

বাজাজ অটো সংস্থার দ্বারা নতুন ভাবে আপডেট করা এই গাড়িটি দিল্লিতে এক্স শোরুম মূল্য হিসেবে 1,50,899 টাকা দামে (Bajaj Pulsar F250 price in india) বিক্রি হবে। পুরানো এবং নতুন Pulsar N250-র মধ্যে দামের পার্থক্য রাখা হয়েছে খুবই সামান্য।