Bike Loan

Bajaj CNG: দেশের প্রথম CNG বাইক অবশেষে বাজারে! দাম থাকবে মধ্যবিত্তের নাগালে, লাগবে না পেট্রোল

Aindrila Dhani

Published on:

bajaj-cng-bike-will-be-launched-on-18th-june-2024

Bajaj Pulsar NS400Z-এর লঞ্চ উপলক্ষে Bajaj Auto তাদের নতুন CNG মোটরসাইকেলের লঞ্চ সম্পর্কে জানিয়েছে। কবে লঞ্চ হবে এই বাইকটি? এটি Bajaj -এর প্রথম CNG বাইক। এছাড়াও এটি ভারতের প্রথম মাস-মার্কেট ন্যাচারাল গ্যাস কমপ্রেস বাইক‌। পেট্রোল গাড়িগুলিকে টক্কর দিতে বাজারে আসতে চলেছে Bajaj-এর CNG গাড়ি। গত কয়েক বছর ধরে আমাদের দেশে বিভিন্ন ধরনের গাড়ি লঞ্চ হচ্ছে। যার মধ্যে থেকে বেশ কয়েকটি গাড়ি গ্রাহকদের মন জিতে নিয়েছে। এবার Bajaj তাদের প্রথম CNG মোটরসাইকেল বাজারে আনতে চলেছে। জেনে নিন বিস্তারিত।

বর্তমান সময়ে পেট্রোল আর ডিজেলের ঊর্ধ্বমুখী দামের কারণে অনেকেই বাইক ব্যবহার করা বন্ধ করে দিয়েছেন। তবে এবার Bajaj CNG মোটরসাইকেল আপনাদের এই সমস্যার সমাধান করে দেবে। আমাদের দেশে নতুন আবিষ্কার হলে সেই নিয়ে মানুষের কৌতূহলের শেষ থাকে না। স্বাভাবিকভাবে এই নতুন মডেল নিয়েও সাধারণ মানুষের মধ্যে প্রচুর কৌতূহল সৃষ্টি হয়েছে। এডভান্স ফিচার ও শক্তিশালী CNG ইঞ্জিন সহ খুব শীঘ্রই ভারতীয় বাজারে আসতে চলেছে এই বাইক।

Bajaj CNG বাইকের ফিচার্স

Bajaj আমাদের দেশের এক বিখ্যাত যানবাহন নির্মাতা কোম্পানি‌‌। বরাবর এই কোম্পানির গাড়িগুলিতে প্রয়োজনীয় ফিচার্স ব্যবহার করা হয়‌। ফলে গ্রাহকদের মধ্যে জনপ্রিয়তাও বৃদ্ধি পায়। Bajaj CNG মোটরসাইকেলে আপনারা টেলিস্কোপিক ফোর্ক সাসপেনশন, মাল্টি স্পোক অ্যালয় হুইল, মোনোশক ইউনিট ও হ্যালোজেন টার্ন ইন্ডিকেটর পেয়ে যাবেন। সুরক্ষার জন্য এই বাইকে ডিস্ক ও ড্রাম ব্রেকের কম্বিনেশন ব্যবহার করা হয়েছে‌।

Bajaj CNG কবে লঞ্চ হবে?

দীর্ঘদিন ধরে Bajaj CNG সম্পর্কে শোনা যাচ্ছে। বর্তমানে পেট্রোল আর ডিজেলের উর্ধ্বমুখী দামের কারণে অনেকেই ইলেকট্রিক বাইক ব্যবহার করা শুরু করেছেন। এবার বাইকের জগতে আসতে চলেছে নতুন ভেরিয়েন্ট। আপনারা CNG-র মাধ্যমে চালাতে পারবেন এই নতুন বাইক। এই বাইকে 110cc থেকে 160cc-র মধ্যে ইঞ্জিন দেওয়া হবে। এই শক্তিশালী ইঞ্জিনের সাহায্যে Bajaj CNG অন রোড দুর্ধর্ষ পারফরমেন্স দিতে পারবে। ভারতীয় বাজারে এই বাইক 2024-এর 18ই জুন লঞ্চ হবে। তবে এই মডেলটির দাম সম্পর্কে এখনও কোনো তথ্য জানা যায়নি।