Bike Loan

Bajaj CNG Bike: চমৎকার বাইক নিয়ে হাজির বাজাজ! মাত্র ১ লিটার গ্যাসে ১০০ কিমি দৌড়বে, শোরুমে উপচে পড়ল ভিড়

Aindrila Dhani

Published on:

bajaj-cng-bike-launch-date-2024

ভারতীয় অটো বাজারে স্বাভাবিক গাড়ি ছাড়াও ইলেকট্রিক এবং সিএনজির মতো মডেলের চাহিদাও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এমন পরিস্থিতিতে ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ইলেকট্রিক ও সিএনজি মডেল বাজারে আনছে বিভিন্ন কোম্পানি।

সম্প্রতি অটো সেক্টরের জনপ্রিয় কোম্পানি বাজাজ অটো ঘোষণা করেছে যে, কোম্পানিটি খুব শীঘ্রই দেশের প্রথম সিএনজি বাইক বাজারে আনতে চলেছে। এই কোম্পানি আগামী 5 ই জুলাই এটি চালু করতে যাচ্ছে। ইতিমধ্যে এটির প্রস্তুতি শুরু হয়ে গেছে।

125cc ইঞ্জিন সহ লঞ্চ হবে এই মডেল

কোম্পানি এই এসি সিএনজি মডেলটি খুব জমকালোভাবে লঞ্চ করতে চলেছে যাতে আপনি একটি দুর্দান্ত পরিসর দেখতে পাবেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, সিএনজি বাইকটি 1 কেজি সিএনজি দিয়ে প্রায় 100 থেকে 120 কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম হবে।

বাজাজ সিএনজি বাইকের স্পেসিফিকেশন

কোম্পানির দাবি যে, এটি একটি 125cc ইঞ্জিন সহ লঞ্চ করা হবে। এর দুদিকেই 17 ইঞ্চির চাকা এবং 80/100 টিউবলেস টায়ার ব্যবহার করা হবে বলে আশা করা যাচ্ছে। এর সামনের দিকে ডিস্ক এবং পিছনের দিকে ড্রাম কম্বো কম্বিনেশনের সাথে পাওয়া যাবে।

Bajaj CNG বাইকের মাইলেজ

কোম্পানির দাবি অনুসারে এটি আপনার রানিং কাস্টকে 50% পর্যন্ত কমিয়ে দেবে। উদাহরণস্বরূপ, যদি আপনার বাইক এক লিটার পেট্রোলে 50 কিলোমিটার চলে, তবে এটি 1 কেজি সিএনজিতে 100 কিলোমিটার চলবে। এর মানে আপনার খরচও অর্ধেক কমে যাবে।

দাম কত হবে বাজাজ সিএনজি বাইকের?

এটি ভারতীয় অটো বাজারের লঞ্চ হওয়া প্রথম সিএনজি বাইক।যদি আমরা এর এক্স শোরুম দামের কথা বলি, তাহলে লঞ্চের সময় কোম্পানি এটির দাম প্রায় 1 লাখ টাকা রাখতে পারে।