Bike Loan

2024 Bajaj CNG: বিশ্ববাজারে রেকর্ড গরল বাজাজ! লাগবে না পেট্রোল, গরিবদের জন্য দারুন সুযোগ মিস করলেই লস

Aindrila Dhani

Published on:

bajaj-cng-bike-launch-date

2024 Bajaj CNG: অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান। অবশেষে লঞ্চ হয়েছে বাজাজের CNG বাইক। আগামী কয়েকদিনের মধ্যে ভারতের রাস্তায় দেখা যাবে এই মডেলটিকে। ভারতীয় অটো বাজারে স্বাভাবিক গাড়ি ছাড়াও ইলেকট্রিক এবং সিএনজির মতো মডেলের চাহিদাও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এমন পরিস্থিতিতে ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ইলেকট্রিক ও সিএনজি মডেল বাজারে আনছে বিভিন্ন কোম্পানি। সম্প্রতি অটো সেক্টরের জনপ্রিয় কোম্পানি বাজাজ অটো ঘোষণা করেছে যে, কোম্পানিটি খুব শীঘ্রই দেশের প্রথম সিএনজি বাইক বাজারে আনবে। এই কোম্পানি আগামী 5 ই জুলাই এটি চালু করতে যাচ্ছে। ইতিমধ্যে এটির প্রস্তুতি শুরু হয়ে গেছে।

এটি বিশ্বের প্রথম সিএনজি বাইক হতে চলেছে। এর আগে আপনারা সিএনজি ফোর হুইলার দেখলেও টু-হুইলার নিশ্চয় দেখেননি। বাজাজ এই মডেল আপনাদের জন্য নিয়ে এসেছে। এটি ভারতে আসার পর টু-হুইলার ইন্ডাস্ট্রিতে আমূল পরিবর্তন আসবে। বাজার যবে থেকে তাদের নতুন টেকনোলজির কথা ঘোষণা করেছে তবে থেকে সাধারণ মানুষ অধীর আগ্রহে এই বাইকটিকে স্বচক্ষে দেখার জন্য অপেক্ষা করছে।

Bajaj CNG অবশেষে ভারতে আসতে চলেছে

বিগত কয়েক মাস ধরে আমরা এই বাইকটির সম্পর্কে কথা বলেছি। এর পেটেন্ট ড্রয়িং, স্পাই শট এমনকি টিজার সম্পর্কেও কথা হয়েছে আমাদের ওয়েবসাইটে। আমরা জানতে পেরেছিলাম, এই বাইকে ডুয়াল ফিউল সিস্টেম থাকবে। অর্থাৎ আপনারা সিএনজির পাশাপাশি পেট্রোলেও এটি ড্রাইভ করতে পারবেন। তবে একটি তথ্য আপনাদের জানা নেই- এর দাম। কত দাম হতে চলেছে বাজাজ সিএনজির? সেই সম্পর্কে একটু আলোচনা করে নেওয়া যাক।

কত টাকায় উপলব্ধ হবে বাজাজ সিএনজি?

রিপোর্ট অনুযায়ী, 2024 বাজাজ সিএনজি বাইকের নাম Bruzer হতে পারে। এই সম্পর্কে কোন স্পষ্ট তথ্য বাজাজ দেয়নি। তবে শোনা যাচ্ছে এই বাইকটির দাম 1 লাখ টাকার আশেপাশে হতে পারে। স্পাই শট থেকে নিশ্চিত হয়ে গেছে এই বাইকের দুটি ভ্যারিয়েন্ট হবে। এই ভ্যারিয়েন্ট দুটির দাম 90 হাজার টাকা থেকে 95 হাজার টাকার মধ্যে হতে পারে। তবে এই বাইকটির টপ এন্ড মডেলের দাম খানিকটা বেশি হবে। এর এক্স শোরুম দাম 1 লাখ টাকা হতে পারে। আসলে এই মডেলটিতে কিছু অতিরিক্ত ফিচার ও ভালো পেইন্ট স্কিম যুক্ত করবে কোম্পানি।

বাজারে অন্যান্য 125cc বাইকের দাম কত?

ভারতীয় বাজারে বেশিরভাগ 125cc মোটরসাইকেলের দাম 75 হাজার টাকা থেকে 85 হাজার টাকার মধ্যে। তবে এর থেকে বেশি দামে TVS Raider 125 উপলব্ধ রয়েছে। যার দাম 95 হাজার টাকা। বেশ কিছু অনলাইন পোর্টাল অনুযায়ী, 2024 বাজাজ সিএনজি বাইকে 125cc ইঞ্জিন ব্যবহার করবে কোম্পানি। এটি সিএনজি মডেল হওয়ার কারণে বাজেট ফ্রেন্ডলি আর প্রিমিয়াম মডেল দুটিই পাওয়া যাবে এতে। সম্ভবত এই বাইকের এক্স শোরুম দাম 90 হাজার টাকা থেকে শুরু হতে পারে।

এই নতুন বাইকের মাধ্যমে বাজাজ একদম নতুন সেগমেন্ট তৈরি করতে চাইছে। অনেকেই ভেবেছিল হিরো স্প্লেন্ডারকে টক্কর দিতে বাজাজ নতুন বাইক লঞ্চ করবে। কিন্তু এমন কোন চিন্তাভাবনা বাজাজ অটোর ছিল না। এই বাইকটির রানিং কস্ট যদি কম থাকে তাহলে আশা করা যাচ্ছে হিরো স্প্লেন্ডারের গ্রাহকরা খুব শীঘ্রই 2024 বাজাজ সিএনজি ব্যবহার করা শুরু করবে।