Bike Loan

Avera Retrosa: ফের বাজার কাঁপাবে 90’s-এর স্কুটার, থাকবে নজরকাড়া লুক ও আকর্ষণীয় মাইলেজ

Aindrila Dhani

Published on:

avera-retrosa-launch-in-india

আজ থেকে প্রায় 20-25 বছর আগে ভারতের রাস্তায় প্রচুর স্কুটার দেখা যেত। সেই সময় অন্যান্য গাড়ির তুলনায় স্কুটারের প্রচলনই বেশি ছিল। আর প্রতিটি স্কুটারের লুক প্রায় একই ধরনের ছিল। কিন্তু এখনকার সময় তাকালে দেখবেন বিভিন্ন লুক আর স্টাইলের স্কুটার ভারতের রাস্তায় চলছে। তবে আগের মতো এত বেশি স্কুটার আর দেখতে পাওয়া যায় না।

এখন পেট্রল চালিত স্কুটারের পরিবর্তে ইলেকট্রিক স্কুটারের চাহিদাই প্রতিদিন বেড়ে চলেছে। তাই প্রায় সব কোম্পানিই নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার দিকে মনোনিবেশ করেছে। এমনকি তাদের পুরনো মডেলকেই নতুনভাবে সামনে এনেছে বেশ কয়েকটি কোম্পানি। এতে আপনারা বাজেট ফ্রেন্ডলি দামে দুর্দান্ত রেঞ্জ পেয়ে যাবেন।

নতুনভাবে চলে এসেছে নব্বইয়ের স্কুটার- Avera Retrosa

অনেকেই রেট্রো লুকের মডেল পছন্দ করে থাকেন। তাঁদের জন্য Avera Retrosa একদম উপযুক্ত। এতে আপনারা নব্বইয়ের দশকের ফিল পাবেন। এই ইলেকট্রিক স্কুটারে 3.9 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। এটি একবার সম্পূর্ণ চার্জ দিলে 152 কিলোমিটারের বেশি রেঞ্জ দিতে পারবে Avera Retrosa।

লুকের দিক থেকে পুরনো দিনের হলেও পাওয়ারের দিক থেকে বর্তমান সময়ের মডেল এটি। এতে বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে। Avera Retrosa ইলেকট্রিক স্কুটারে 4800 ওয়াটের BLDC টেকনোলজির ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে। এটি বেশ শক্তিশালী মোটর। এই ইলেকট্রিক স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 90 কিলোমিটার। এই মডেলের সুরক্ষার দিকেও বিশেষ খেয়াল রেখেছে কোম্পানি। এতে আপনারা বর্তমান যুগের ব্রেকিং সিস্টেম পেয়ে যাবেন। এই ইলেকট্রিক স্কুটারের সামনে ও পিছনে ডুয়েল ডিস্ক ব্রেক রয়েছে।

Avera Retrosa ইলেকট্রিক স্কুটার এর দাম

এবার আমরা এই মডেলটির দামের ব্যাপারে কথা বলব। Avera Retrosa ইলেকট্রিক স্কুটার এক্স শোরুম মূল্য 86 হাজার 800 টাকা।