Bike Loan

110 কিলোমিটার রেঞ্জ, 1 ঘন্টায় সম্পূর্ণ চার্জ! লঞ্চ হলো Ather Energy 450S.. কি দামে পাবেন জেনে নিন

Aindrila Dhani

Published on:

Ather Energy 450S

Ather Energy একটি ভারতীয় EV নির্মাণ কোম্পানি। এটি 2013 সালে দুজন IIT গ্রাজুয়েট তরুণ মেহতা আর স্বপ্নীল জৈন মিলে শুরু করেছিলেন। এই কোম্পানি তাদের টু-হুইলার আধুনিকতা আর নতুন ডিজাইন সহ লঞ্চ করে থাকে। Ather Energy ভারতেই তাদের টু-হুইলার ম্যানুফ্যাকচার করে। ব্যাঙ্গালোরে এই কোম্পানির নিজস্ব ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটি রয়েছে। এছাড়া রয়েছে ফাস্ট চার্জিং স্টেশন নেটওয়ার্ক। এই ফাস্ট চার্জিং স্টেশনের নাম Ather Grid।

Ather Energy 450S

Ather Energy এর 450 সিরিজে তিনটি মডেল রয়েছে- 450S, 450X আর 450 Plus। এই সিরিজের 450S হল বেস ভেরিয়েন্ট। এই মডেলে অন্যান্য মডেলের মতোই ডিজাইন ও লুক দেখতে পাবেন। এই ইলেকট্রিক স্কুটারে Mounted LED headlight, Pointed front end, Sleek tail section ইত্যাদি যুক্ত করা হয়েছে। Ather Energy 450S মডেল চারটি রঙে উপলব্ধ, যথা:- Mint green, Cosmic Black, White, Space Grey।

Ather Energy 450S ইলেকট্রিক স্কুটারের ফিচারস

এই ইলেকট্রিক স্কুটারে বেশকিছু স্মার্ট আর আকর্ষণীয় ফিচার রয়েছে। এইসব ফিচারই মূলত গ্রাহকদের আকৃষ্ট করে থাকে। এতে 17.7 cm অর্থাৎ 7 ইঞ্চি TFT Touchscreen Dashboard দেওয়া হয়েছে। এই ড্যাশবোর্ডে আপনারা রেঞ্জ, নেভিগেশন, ব্যাটারি লেভেল, স্পিড সহ বেশ কিছু তথ্য দেখতে পাবেন। এই ইলেকট্রিক স্কুটারে একটি Deep View Display দেওয়া হয়েছে। এই ডিসপ্লেতে কেবলমাত্র দরকারি তথ্যই দেখতে পাবেন। যেমন- ব্যাটারি লেভেল আর স্পিড।

Ather Energy ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ও পারফরম্যান্স

এই ইলেকট্রিক স্কুটারে 3 kWh lithium-ion ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। এর সাথে রয়েছে 5.4 kW BLDC মোটর। এই মোটর 22 Nm টর্ক উৎপাদন করে। একবার সম্পূর্ণ চার্জ দিলে এই ইলেকট্রিক স্কুটারটি 115 কিলোমিটার সার্টিফাইড রেঞ্জ দেবে। তবে রাস্তায় এটি প্রায় 90 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। এই ইলেকট্রিক স্কুটারে 5A সকেট দেওয়া হয়েছে। এটি Ather Energy -র ফাস্ট চার্জিং স্টেশন থেকে সহজেই চার্জ করা যাবে। এটি স্ট্যান্ডার্ড সকেটের মাধ্যমে 6 ঘন্টা 36 মিনিটে 0 শতাংশ থেকে 80 শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। তবে ফাস্ট চার্জিং স্টেশনে মাত্র 1 ঘন্টা 10 মিনিটে Ather Energy 450S মডেলটি চার্জ হয়ে যাবে।

Ather Energy 450S এর দাম

Ather Energy 450S একটি ইলেকট্রিক স্কুটার। এর স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের দাম 1 লাখ 27 হাজার 733 টাকা। অপরদিকে প্রো প্যাক ভেরিয়েন্টের দাম 1 লাখ 41 হাজার 49 টাকা। তবে রাজ্য ও শহর অনুযায়ী দামে হেরফের হতে পারে। আপনারা Ather Energy -র অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি অনলাইনে বুক করতে পারবেন। যদি নগদ টাকা দিয়ে কিনতে না চান তাহলে ফাইন্যান্স প্ল্যানের মাধ্যমেও কিনতে পারবেন। সেক্ষেত্রে 2 হাজার 46 টাকা থেকে 2 হাজার 899 টাকা EMI হিসেবে আপনাদের প্রতি মাসে জমা করতে হবে। EMI এর পরিমাণ নির্ভর করবে ব্যাংক, ভেরিয়েন্ট ও ডাউন পেমেন্ট সহ বেশ কিছু তথ্যের উপর।