Bike Loan

Aprilia RS 660: স্পোর্টসবাইক কিনতে ঝাঁপিয়ে পড়লেন বাইক-প্রেমীরা! দাম শুনে লোম খাড়া হয়ে যাবে

Aindrila Dhani

Published on:

aprilia-rs-660-bike-review

বর্তমান যুব সম্প্রদায়ের কাছে স্পোর্টি এডিশনের বাইক আর সুপার বাইক বেশ পছন্দের। তাঁরা এই ধরনের মডেলই কিনতে পছন্দ করছেন‌। যুবক গ্রাহকদের এই চাহিদা মেটাতে বেশকিছু কোম্পানি অটোমোবাইল সেক্টরে সুপার বাইক লঞ্চ করা শুরু করেছে।

আপনারা বেশ কিছু কোম্পানির সুপার বাইক ভারতীয় মার্কেটে পেয়ে যাবেন। কিন্তু Yamaha-র সুপার ও স্পোর্টস বাইকের কোন তুলনা হয় না। এর কোয়ালিটি থেকে লুক সবই অতুলনীয়। এই কারণে যুব সম্প্রদায়ের পছন্দের তালিকায় প্রথম থেকেই Yamaha-র নাম রয়েছে। এই কোম্পানির স্পোর্টস বাইককে টক্কর দেওয়ার জন্য বাজারে লঞ্চ হয়েছে Aprilia RS 660। এই মডেলটি অটোমোবাইল সেক্টরের সবথেকে লেটেস্ট আর এডভান্স স্পোর্টস বাইক। এটি বেশ স্টাইলিশ।

Aprilia RS 660: ইঞ্জিন ও পারফরমেন্স

এই বাইকটি সাদা, লাল আর নীল রঙে লঞ্চ করা হয়েছে‌। এর সাথেই রয়েছে স্ট্রাইপ আর স্টার্স। Aprilia RS 660-এ 659cc-র লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন রয়েছে। যা 10,500 rpm-এ সর্বাধিক 100 bhp শক্তি ও 8,500 rpm-এ সর্বাধিক 67 Nm টর্ক উৎপাদন করে। এর সাথে রয়েছো 6 স্পিড ট্রান্সমিশন।

Aprilia RS 660 বাইকের ফিচার্স

এই বাইকে এপ্রিলিয়া পারফরম্যান্স রাইড কন্ট্রোল, 3 স্টেপ কর্নারিং ABS , 6 এক্সিস IMU, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল, একাধিক রাইডিং মোড, ট্রাকশন কন্ট্রোল আর এডজাস্টেবল হুইল কন্ট্রোলের মতো ফিচার রয়েছে। এছাড়া সাসপেনশনের জন্য প্রিলোড এডজাস্টেবিলিটি আর হুইল ট্রাভেলের সাথে কায়াবা ইনভারটেড ফোর্ক ও মোনোশক ইউনিট রয়েছে।

Aprilia RS 660 বাইকের দাম

Aprilia RS 660-এর এক্স শোরুম দাম 18 লাখ টাকা।