Bike Loan

TVS Apache RTR 160 4V: কম দামে বেশি মুনাফা! যুবকদের পছন্দের বাইক এখন হাতের মুঠোয়, ঘরে তুলুন মাত্র 3 হাজারের কিস্তিতে

Aindrila Dhani

Published on:

tvs-apache-rtr-160-4v-emi-details

TVS Apache RTR 160 4V: Bajaj Pulsar-কে গুনে গুনে গোল দেবে TVS Apache। এই টু-হুইলারের নজরকাড়া লুক, ভালো মাইলেজ আর অ্যাডভান্স ফিচার্স হার মানিয়ে দেবে KTM কে। ভারতীয় টু-হুইলার মার্কেটের অন্যতম জনপ্রিয় কোম্পানি হল TVS Motors। এই কোম্পানির বাইকের স্পোর্টি লুক আর শক্তিশালী পারফরম্যান্স গ্রাহকদের বেশ পছন্দের।

বাজারে বিভিন্ন ধরনের বাইক রয়েছে। কিন্তু আজকাল এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক মানুষের মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। TVS Apache RTR 160 বাইক সম্পর্কে বলতে গেলে, এটি TVS Motors-এর এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকগুলির মধ্যে থেকে অন্যতম। এই স্পোর্টস বাইক দারুণ পারফরম্যান্স দিয়ে থাকে। এর ডিজাইন অ্যাগ্রেসিভ লুকের মধ্যে রাখা হয়েছে। তাই যুবকদের অন্যতম প্রিয় মডেল এটি। এই স্পোর্টস বাইকের মাস্কুলার ডিজাইন যুবকদের আকর্ষণ করার জন্য যথেষ্ট। এর পাশাপাশি TVS Apache RTR 160 4V-তে 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স রয়েছে। প্রতি লিটারে 50 কিলোমিটার মতো মাইলেজ দিতে পারেনি এই মডেলটি। অতিরিক্ত সুরক্ষার জন্য এই বাইকে সিঙ্গেল চ্যানেল ABS দেওয়া হয়েছে। এই বাইক মাত্র 25 হাজার টাকায় কিনতে পারবেন।

   

TVS Apache RTR 160: ইঞ্জিন

এই বাইকে 159.7cc-র অয়েল কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা বেশ শক্তিশালী। এই ইঞ্জিন 9250 rpm-এ 17.63 Ps শক্তি ও 7250 rpm-এ 14.80 Nm টর্ক উৎপাদন করতে পারে। এই ইঞ্জিনের সাথে 5 স্পিড গিয়ার বক্স রয়েছে। এতে আপনারা 3টি রাইডিং মোড পেয়ে যাবেন। যথা :- স্পোর্ট, আরবান ও রেইন। এই বাইক প্রতি ঘণ্টায় 114 কিলোমিটার বেগে ছুটতে পারে। এছাড়া প্রতি লিটার পেট্রোলে 48 কিলোমিটার মতো মাইলেজ দেয়।

TVS Apache RTR 160 4V: ফিচার্স

এবার গ্রাহকদের চাহিদা ও প্রয়োজনীয়তার দিকে সম্পূর্ণ খেয়াল রেখেছে TVS Motors। এতে আপনারা ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল স্পিডোমিটার, ফিউল গেজ, মাল্টিপ্লেট ক্লাচ, ডিজিটাল ট্রিপমিটার, ডিজিটাল অডোমিটার আর ডিজিটাল ট্যাকোমিটারের সুবিধা পেয়ে যাবেন। এর পাশাপাশি TVS Apache RTR 160 4V-তে এলইডি হেডলাইট, এলইডি টেইল লাইট, এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প আর এলইডি ডিআরএল দেওয়া হয়েছে।

TVS Apache RTR 160 4V: দাম

এই বাইকের এক্স শোরুম দাম 1.25 লাখ টাকা থেকে শুরু হয়েছে। তবে টপ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 1.39 লাখ টাকা। তবে নগদে কিনতে না চাইলে মাত্র 24 হাজার 974 টাকা ডাউন পেমেন্ট করে এটি বাড়ি আনতে পারবেন। সেক্ষেত্রে প্রতি মাসে আপনাকে 2 হাজার 738 টাকা করে ইএমআই জমা করতে হবে।