Bike Loan

100cc Bike Fuel Consumption: দামে কম আবার মাইলেজও দুর্দান্ত! গরীবদের জন্য সেরা বাইক, চমৎকার ফিচার

Pushpita Baral

Published on:

100cc-bike-fuel-consumption

100cc বাইকের জ্বালানি খরচ: বর্তমানে বাজারে বিভিন্ন কোম্পানির বিভিন্ন শক্তিশালী ইঞ্জিন মডেলের বাইক পাওয়া যায়। যার মধ্যে 400cc, 350cc, 300cc, 200cc, 150cc এবং 100cc এর মত ইঞ্জিন বাইক অন্যতম। এখন এটা মানুষের উপর নির্ভর করে তারা কি দামে এবং কত সিসি বাইকটি কিনবেন। তবে যারা প্রতিদিনের ব্যবহারের জন্য এবং অর্থ সাশ্রয়ের সাথে আরও বেশি দূরত্ব অতিক্রম করতে চান তাদের জন্য 100 সিসি বাইক একটি ভাল বিকল্প। চলুন তবে জানা যাক, এই বাইকটি 1 ঘন্টা চালানোর পরে কত জ্বালানী খরচ করে..

100cc বাইকের মাইলেজ অসাধারণ

প্রকৃতপক্ষে, Hero MotoCorp, TVS Motors, Honda Motors-এর মতো বড় বড় দুই চাকার বাইকগুলো বাজারে পাওয়া যাচ্ছে 100cc ইঞ্জিনের। যেগুলো খুবই ভালো মাইলেজ দেবে। গত কয়েক বছর ধরে ক্রমাগত বাড়ছে পেট্রোলের দাম। এই পরিস্থিতিতে, লোকেরা ভারী ইঞ্জিনযুক্ত বাইক কেনার পরিবর্তে ভাল মাইলেজ সহ একটি বাইক কিনতে আরও বেশি আগ্রহ দেখাচ্ছে।

   

100cc এর বাইক কত জ্বালানী খরচ করে?

যে কোনও বাইকের মাইলেজ তার ইঞ্জিন ক্ষমতা এবং রাস্তার উপর নির্ভর করে। যদি রাস্তাটি ভেঙে যায় তবে মাইলেজ কোম্পানির দ্বারা নির্ধারিত ভিত্তিতে হবে না, কারণ গাড়িটি স্থিতিশীল অবস্থায় চলতে পারবে না। যার কারণে মাইলেজ কমে যাবে। কিন্তু আপনি যদি হাইওয়ে এবং ন্যাশনাল হাইওয়েতে 100 সিসি বাইক চালান, তাহলে আপনি 1 লিটার পেট্রোলে প্রায় 50 থেকে 60 কিলোমিটার বা 70 কিলোমিটার যেতে পারবেন। সেই অনুযায়ী 60 কিলোমিটার দূরত্ব সহজে 1 ঘন্টায় অতিক্রম করা যায়।