Bike Loan

Bajaj Freedom 125 CNG: বিশ্ববাজারে রেকর্ড গরল বাজাজ! গরীবদের জন্য চমৎকার বাইক, দামে রয়েছে বিরাট চমক

Pushpita Baral

Published on:

bajaj-freedom-125-cng-bike-2024

সকল গ্রাহকদের জন্য বিরাট সুখবর। জলের দরে মার্কেটে লঞ্চ হয়েছে Bajaj Freedom 125 CNG মোটরসাইকেল। এই মডেলটি এখন অনেক জায়গায় কিনতে পাওয়া যাচ্ছে। এই তালিকায় দিল্লি, ইউপি, কর্ণাটক, কেরালা, হরিয়ানা, বিদর্ভ সহ গুজরাট ও মহারাষ্ট্রের মোট ৮৮টি শহর। তবে মহারাষ্ট্রে কোম্পানির ডিলারের সংখ্যা সর্বাধিক। এটি বিশ্বের সবচেয়ে জ্বালানি সাশ্রয়ী বাইকও বটে। এটি পেট্রোলের পাশাপাশি সিএনজিতেও চালানো যায়।

Bajaj Freedom 125 CNG: কালার এবং সেফটি টেস্ট

নিরাপত্তা পরীক্ষার কথা বলতে গেলে, এই মোটরসাইকেলের জন্য 11 টি নিরাপত্তা পরীক্ষা করা হয়েছে। কোম্পানি এটি 7 রঙে লঞ্চ করেছে। লঞ্চের সাথে সাথে এর বুকিংও শুরু হয়েছে। আপনি অনলাইনে বা কোম্পানির ডিলারের কাছে গিয়ে এটি বুক করতে পারেন। প্রথমত, এর ডেলিভারি শুরু হবে মহারাষ্ট্র এবং গুজরাটে। একই সময়ে, এটি আগামী ত্রৈমাসিক থেকে সারা দেশে পাওয়া যাবে।

   

Bajaj Freedom 125 CNG: বৈশিষ্ট্য

এই মোটর সাইকেলটিতে অনেক আকর্ষনীয় বৈশিষ্ট্য রয়েছে। যার মধ্যে রয়েছে একটি অনন্য মনো-লিঙ্কড সাসপেনশন এবং আরামের জন্য একটি দীর্ঘ, কুইল্ট করা আসন। আধুনিক সুবিধার মধ্যে রয়েছে এলইডি হেডল্যাম্প, ডিজিটাল স্পিডোমিটার এবং ব্লুটুথ সংযোগ। সর্বোত্তম পরিচালনার জন্য, এটির সামনে টেলিস্কোপিক কাঁটা রয়েছে এবং একটি একক পিছনের শক রয়েছে। সামনের দিকে একটি ডিস্ক ব্রেক, পিছনে একটি ড্রাম ব্রেক এবং একটি একক-চ্যানেল ABS সহ নিরাপত্তা উন্নত করা হয়েছে৷ বাইকটিতে স্টাইলিশ 17 ইঞ্চি অ্যালয় হুইলও রয়েছে।

Bajaj Freedom 125 CNG: ইঞ্জিন

ইঞ্জিনের কথা বললে, বাজাজ ফ্রিডম এর একটি 125cc সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা পেট্রোল এবং CNG উভয়েই চলতে পারে। ইঞ্জিনটি 9.5 PS এবং 9.7 Nm এর পিক টর্ক উৎপন্ন করে। এই মোটরসাইকেলের সিএনজি সিলিন্ডার সিটের নীচে লাগানো থাকে। এই সিএনজি সিলিন্ডারটি এমনভাবে লাগানো হয়েছে যে এটি একেবারেই দেখা যায় না। এটিতে একটি 2 কেজি সিএনজি সিলিন্ডার এবং একটি 2 লিটারের পেট্রোল ট্যাঙ্ক রয়েছে।

Bajaj Freedom 125 CNG: দাম

দামের কথা বললে, এই মোটরসাইকেলটি 3 টি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এতে NG04 ডিস্ক LED, NG04 ড্রাম LED এবং NG04 ড্রাম অন্তর্ভুক্ত রয়েছে। এর NG04 ডিস্ক LED-এর এক্স-শোরুম মূল্য 1.10 লক্ষ টাকা, NG04 ড্রাম LED-এর এক্স-শোরুম মূল্য 1.05 লক্ষ টাকা এবং NG04 ড্রাম-এর এক্স-শো-রুম মূল্য 95 হাজার টাকা৷