Bike Loan

Jawa 42: আশির দশকের জনপ্রিয় বাইক Yezdi-র নয়া মডেল! এবার দোরগোড়ায় বহু যুবকের স্বপ্নের বাইক

Aindrila Dhani

Published on:

new-jawa-42-launched

Jawa 42: Jawa Yezdi একটি জনপ্রিয় অটোমোবাইল ম্যানুফ্যাকচারিং কোম্পানি। সম্প্রতি এই কোম্পানির তাদের একটি বাইকের আপডেটেড ভার্সন লঞ্চ করেছে। এটি 300সিসি সেগমেন্টের বাইক। খানিক যান্ত্রিক পরিবর্তন আনা হয়েছে এই মডেলে।

এই প্রতিবেদনে আমরা কথা বলছি Jawa 42-এর সম্পর্কে। এই বাইকে যান্ত্রিক পরিবর্তন করা হয়েছে। এছাড়া সূক্ষ্ম কিছু কসমেটিক পরিবর্তন এসেছে এই মডেলে। যাঁরা ভাবছেন নতুন বাইক কিনবেন, তাঁরা কিন্তু এই মডেলটির সম্পর্কে বিবেচনা করে দেখতে পারেন।

   

Jawa 42: ইঞ্জিন

এই বাইকের ইঞ্জিনে তেমন কোন পরিবর্তন করা হয়নি। আগের মতই এই মডেলে 294.7সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। তবে অভ্যন্তরীণ কিছু পরিবর্তন এই মডেলে এসেছে। এই বাইকের ইঞ্জিন 27 বিএইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। এই ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স যুক্ত রয়েছে। এর সাথে আপনারা স্লিপার ক্লাচের সুবিধা পেয়ে যাবেন।

এতে ভালো মাত্রায় লো এন্ড পারফরমেন্স দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। বাইকটির ইঞ্জিনকে বেশি পরিমাণ টর্ক উৎপাদন করার ক্ষমতা প্রদান করা হয়েছে। ভালো হিট ম্যানেজমেন্ট আর NVH-এর জন্য এতে কুলিং সিস্টেম দেওয়া হয়েছে।‌ স্মুথ পারফরমেন্সের জন্য ট্রান্সমিশন পরিমার্জিত করা হয়েছে। প্রথম থেকে তৃতীয় গিয়ারে যাওয়ার সময় ভালো পারফরম্যান্স যাতে আপনারা পান তার জন্য টিউনিং পরিবর্তন করেছে কোম্পানি। আবার চতুর্থ থেকে ষষ্ঠ গিয়ারের জন্য শক্তিশালী মিড রেঞ্জ ও উন্নত টপ এন্ড কর্ম ক্ষমতা মুক্ত করা হয়েছে।

Jawa 42: ডিজাইন

এই বাইকের ডিজাইনে তেমন কোন পরিবর্তন করা হয়নি। এই বাইকে গোলাকার হেডলাইট, টিয়ার ড্রপ আকৃতির ফিউল ট্যাংক ও কার্ভড রেয়ার ফেন্ডার রয়েছে। এই বাইকের সিট আগের থেকে আরো ভালো রাখা হয়েছে। লম্বা সফরে আপনারা আরাম পাবেন।

বডি ওয়ার্কের যদি কথা বলি, এই বাইকের ডবল ক্রেডল ফ্রেম দেওয়া হয়েছে। এতে থাকছে টেলিস্কোপিক ফোর্ক ও টুইন শক এবজর্ভার। যদিও এই বাইকের সাসপেনশন হার্ডওয়ার একই রাখা হয়েছে। কম্প্রেশন আর রিবাউন্ড ড্যাম্পিং কিছুটা সংশোধন করা হয়েছে। এতে থাকছে অ্যালয় হুইল। ব্রেক করার জন্য দুটি চাকাতেই ডিস্ক ব্রেকের ব্যবহার করা হয়েছে। কয়েকটি ভেরিয়েন্টে ওয়্যার স্পোক হুইল পেয়ে যাবেন।

Jawa 42: লঞ্চ

এই নতুন ভার্সন 2024 সালেই কোম্পানির বিভিন্ন শোরুমে পৌঁছে যাবে। 500টির বেশি শোরুমে আপনারা এই বাইক পেয়ে যাবেন।

Jawa 42: দাম

এই আপডেটেড বাইকটির এক্স শোরুম দাম 1.73 লাখ টাকা।