Bike Loan

KTM E-Speed: বদলে যাবে গেম! চোখ সরাতে পারবেন না চ্যালেঞ্জ, কেটিএম-র স্কুটার টেক্কা দেবে বাইকেও

Aindrila Dhani

Published on:

ktm-e-speed-scooter

KTM E-Speed: ভারতে এমন কেউ আছেন যিনি কেটিএম-এর নাম শোনেননি! কেটিএম সুপার বাইক ও স্পোর্টস বাইকের জন্য বিখ্যাত। রাইডাররা এই কোম্পানির বাইক বেশ পছন্দ করেন। এর লুক থেকে কোয়ালিটি সবই ভালো।

তবে এখন যে হারে পেট্রোল আর ডিজেলের দাম বেড়েছে তা দেখে বাইক কোম্পানিগুলির মাথায় হাত। এবার বাজারে রাজত্ব করতে এসেছে ইলেকট্রিক অটোমোবাইল। এই সেক্টরে ইতিমধ্যে বেশ কিছু কোম্পানি তাদের মডেল লঞ্চ করে ফেলেছে। এবার পালা কেটিএম-এর। কেটিএম তাদের সর্বপ্রথম ইলেকট্রিক স্কুটার E-Speed নিয়ে এসেছে। এর দাম খুব একটা বেশি নয়। আপনারা তিনটি রংয়ের বিকল্পে এটি কিনতে পারবেন। যথা :- গ্লেসিয়ার হোয়াইট, মেটালিক গ্রে ও মেটালিক ব্ল্যাক।

   

KTM E-Speed: রেঞ্জ

এই ইলেকট্রিক স্কুটারে শক্তিশালী ব্যাটারি প্যাক ও ইলেকট্রিক মোটরের দেখা মিলবে। 6.4 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি প্যাক পেয়ে যাবেন। এটি সিঙ্গেল চার্জে 100 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। এতে শক্তিশালী ইলেকট্রিক মোটর পেয়ে যাবেন। যার সাহায্যে KTM E-Speed প্রতি ঘণ্টায় সর্বোচ্চ 40 কিলোমিটার বেগে ছুটবে। 4.2 সেকেন্ডে 0 থেকে 40 কিলোমিটার/ঘণ্টা গতি তুলতে পারে।

KTM E-Speed: ফিচার্স

এই বাইকে আপনারা তিনটি রাইডিং মোড পেয়ে যাবেন। যথা :- ইকো, নরমাল আর স্পোর্ট। এছাড়া এই ইলেকট্রিক স্কুটারে এলইডি হেড ল্যাম্প আর এলইডি টেইল ল্যাম্পের সুবিধা রয়েছে। ফলে রাতে স্কুটার চালানোর সময় আপনাদের সমস্যা হবে না। সুরক্ষার জন্য সামনের ও পিছনের চাকায় ডিস্ক ব্রেকের ব্যবহার করেছে কোম্পানি। এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সুবিধা পাবেন। এতে প্রয়োজনীয় সকল তথ্য দেখতে পাবেন। যাঁরা স্পোর্টি ও স্টাইলিশ লুকের ইলেকট্রিক স্কুটার খুঁজছেন এটি তাঁদের জন্য সেরা বিকল্প হতে পারে।

KTM E-Speed: দাম

এবার আমরা ইলেকট্রিক স্কুটারের দাম সম্পর্কে কথা বলব। KTM E-Speed-এর দাম শুরু হচ্ছে 1.69 লাখ টাকা থেকে।