Bike Loan

Chery Little Ant: সারা জীবনের জন্য পেট্রোলের চিন্তা থেকে মুক্তি! হার মানাবে নামি দামি গাড়িকে, চোখ ফেরাতে পারবেন না

Aindrila Dhani

Published on:

chery-little-ant

Chery Little Ant: গাড়ির প্রয়োজন রয়েছে! কিন্তু পেট্রোল আর ডিজেলের অতিরিক্ত খরচের ভয়ে সাহস করে কিনতে পারছেন না! আজকের প্রতিবেদন আপনার জন্য। চলে এসেছে দারুণ একটি ইলেকট্রিক গাড়ি। আধুনিক টেকনোলজি সহ বিশ্বব্যাপী এই গাড়ি লঞ্চ করা হয়েছে। এলন মাস্কের টেসলাকে হার মানিয়ে দেওয়ার ক্ষমতা রাখে এই মডেল।

আমরা কথা বলছি Chery Little Ant-এর সম্পর্কে। এটি একটি চীনা গাড়ি ম্যানুফ্যাকচারিং কোম্পানির মডেল। ইলেকট্রিক গাড়ির কথায় উঠলে সবার প্রথমে আমরা ভারতের টাটা নেক্সনের মতো গাড়ির কথা মনে করি। তবে ইলেকট্রিক গাড়ির সেগমেন্টে চীনা কোম্পানিগুলি কিন্তু অনুষ্ঠান ফেলে দিয়েছে। গত বছর ইলেকট্রিক গাড়ি ম্যানুফ্যাকচারিং কোম্পানি চেরি নিউ এনার্জি তাদের নতুন ইলেকট্রিক গাড়ি Chery Little Ant লঞ্চ করেছিল। এটি একটি ছোট মডেল।

   

Chery Little Ant: ডিজাইন

সবার প্রথমে আমরা এই গাড়িটির ডিজাইন সম্পর্কে কথা বলব। Chery Little Ant-এর ইন্টিরিয়র সম্পর্কে বলতে গেলে, এই গাড়িতে আপনারা ক্লাসিক ডিজাইন দেখতে পারবেন। আগের মডেলের তুলনায় এই গাড়িটি আরো বেশি আধুনিক। এই গাড়িতে হেড ল্যাম্প আর DRL যুক্ত করেছে কোম্পানি। এতে ক্লোজড অফ ফ্রন্ট গ্রিলে একটি নতুন Qq লাগানো হয়েছে। তবে পিছনের দিকটি আগের মডেলের মতো এখানে একটা রাখা হয়েছে।

Chery Little Ant: ফিচার্স

এই গাড়িতে নতুন ড্যাশবোর্ড দেখতে পাবেন। এতে 10.1 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম লাগানো হয়েছে। এছাড়া মডার্ন স্টিয়ারিং হুইল আর পাতলা এয়ার ভেন্ট রয়েছে। এর পাশাপাশি পাওয়ার এড্রেসটেবল ড্রাইভার সিট, লেদার সিট, ওয়ারলেস চার্জিং, এলইডি লাইট, মেকআপ মিরর, হিটেড সিট আর PM2.5-এর মতো ফিচার্স রয়েছে।

Chery Little Ant: সেফটি ফিচার্স

এই গাড়িতে সুরক্ষার জন্য ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, রেয়ার পার্কিং সেন্সর আর ক্রুজ কন্ট্রোল দেখতে পাবেন।

Chery Little Ant: রেঞ্জ

এই গাড়িতে 25.05 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ফসফেট ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা 50 Ps শক্তি ও 95 Nm টর্ক উৎপাদন করতে সক্ষম। এই গাড়ি সিঙ্গেল চার্জে 408 কিলোমিটার রেঞ্জ দিতে পারে।

Chery Little Ant: দাম

এই গাড়ির দাম 8.92 লাখ টাকা থেকে 9.49 লাখ টাকার মধ্যে।