Bike Loan

TVS Ronin: লুকে ফিদা আট থেকে আশি! চোখ ধাঁধাতে আসছে টিভিএস, রাস্তায় নামালে তাকাবে সবাই ঘাড় ঘুরিয়ে

Aindrila Dhani

Published on:

tvs-ronin-bike-july-2024

TVS Ronin: ভারতীয় বাজারে দুর্দান্ত ও আকর্ষণীয় বাইক লঞ্চ করে থাকে TVS Motors। এবার কোম্পানিটি এমন একটি মডেল ভারতে নিয়ে এসেছে, যা ছেলেদের হেব্বি পছন্দ হবে। এই মডেলটির নাম TVS Ronin। মারকাটারি লুকের জন্য এই বাইক চর্চায় রয়েছে।

TVS Ronin-এ 225cc-র ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। এই বাইক দীর্ঘ মাইলেজ প্রদান করতে পারে। এই বাইকটি ভারতীয় মার্কেটে চারটি ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে। এতে আপনারা একাধিক রংয়ের বিকল্প পেয়ে যাবেন। এই বাইকটি 6ই জুলাই, 2022-এ ভারতে লঞ্চ হয়েছিল। আপনারা যদি কম কিস্তিতে TVS Ronin কেনার প্ল্যান করে থাকেন, তাহলে আজকের প্রতিবেদনটি আপনাদের জন্য।

   

TVS Ronin: ডাইমেনশন

এই বাইকের কার্ব ওয়েট 159 কেজি। TVS Ronin-এর সিটের উচ্চতা 795 মিলিমিটার আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 181 মিলিমিটার। এছাড়া এর দৈর্ঘ্য 2040 মিলিমিটার, প্রস্থ 805 মিলিমিটার আর উচ্চতা 1170 মিলিমিটার। এই মডেলের হুইল বেস 1357 মিলিমিটার।

TVS Ronin: ওয়ারেন্টি

এতে আপনারা 5 বছর ও 60 হাজার কিলোমিটার পর্যন্ত standard ওয়ারেন্টই পেয়ে যাবেন।

TVS Ronin: ইঞ্জিন

TVS Ronin-এ 225.9cc-র অয়েল কুল্ড, ফিউল ইনজেক্টেড, সিঙ্গেল সিলিন্ডার, BS6 পেট্রোল ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। যা 7750 rpm-এ 20.1 bhp শক্তি ও 19.93 Nm টর্ক উৎপাদন করতে সক্ষম। এই বাইকের ইঞ্জিনের সাথে 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত রয়েছে। এটি প্রতি ঘন্টায় 120 কিলোমিটার বেগে ছুটতে পারে। এতে দুটি রাইডিং মোড রয়েছে- আরবান ও রেইন।

TVS Ronin: মাইলেজ

ARAI অনুসারে, এই বাইক প্রতি লিটার পেট্রোলে 42 কিলোমিটার মাইলেজ দিতে পারে। তবে গ্রাহকদের মতে, TVS Ronin প্রতি লিটার পেট্রোলে 40 কিলোমিটার মতো মাইলেজ দেয়। এই বাইকের রাইটিং রেঞ্জ 560 কিলোমিটার।

TVS Ronin: ফিচার্স

সুরক্ষার জন্য এই বাইকে সিঙ্গেল চ্যানেল ABS আর ডিস্ক ব্রেক দিয়েছে কোম্পানি। এই বাইকে 17 ইঞ্চির চাকা রয়েছে। এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের সুবিধা পেয়ে যাবেন। TVS Ronin-এ ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল স্পিডোমিটার, ফিউল গেজ, হ্যাজার্ড ওয়ার্নিং ইন্ডিকেটর, ডিজিটাল ট্যাকোমিটার, স্ট্যান্ড অ্যালার্ম, লো ফিউল ইন্ডিকেটর, লো অয়েল ইন্ডিকেটর, এলইডি হেডলাইট, এলইডি টেইল লাইট, এলইডি টার্ন সিগন্যাল, পাস লাইট, ইউ এস বি চার্জিং পোর্ট, ইলেকট্রিক স্টার্ট, কিল সুইচ ইত্যাদি রয়েছে।

TVS Ronin: দাম

এই বাইকের চারটি ভ্যারিয়েন্ট বাজারে পেয়ে যাবেন। এর এক্স শোরুম দাম 1 লাখ 49 হাজার 262 টাকা থেকে 1 লাখ 72 হাজার 765 টাকার মধ্যে। তবে আপনি যদি 9 হাজার 59 টাকা ডাউন পেমেন্ট করেন সেক্ষেত্রে 10 শতাংশ সুদের হারে 3 বছরের জন্য প্রতি মাসে 6 হাজার 215 টাকা করে কিস্তি জমা করতে হবে।