Bike Loan

Ola Electric Bike: টপ লুকে দিওয়ানা যুবকরা! ঝাঁ চকচকে চেহারা, ওলার বাইক কিনতে ঝাপিয়ে পড়েছে সবাই

Aindrila Dhani

Published on:

ola-electric-bike-news

Ola Electric Bike: বর্তমানে পেট্রোল আর ডিজেলের দাম ক্রমাগত ওঠানামা করেই চলেছে। আর এই কারনে ইলেকট্রিক বাইকের প্রতি মানুষের নির্ভরতা আরও বেড়ে গেছে। ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার সেগমেন্টের অন্যতম প্রিমিয়াম কোম্পানি হল ওলা ইলেকট্রিক। এতদিন এই কোম্পানি স্কুটার লঞ্চ করার জন্য বিখ্যাত ছিল। এবার এই কোম্পানি বাজারে আনতে চলেছে ইলেকট্রিক বাইক।

এই খবর সামনে আসার পর থেকেই মানুষের কৌতূহল অনেকাংশে বেড়ে গেছে। সকলেই এই মডেলটির প্রথম ঝলক দেখতে উদগ্রীব। ওলাই ইলেকট্রিক ভারতের একটি বড় অটোমোবাইল কোম্পানি। খুব শীঘ্রই তাদের প্রথম ইলেকট্রিক বাইক ভারতের রাস্তায় দৌড়াবে। রিপোর্ট অনুযায়ী, এই মডেলটি স্বাধীনতা দিবস উপলক্ষে লঞ্চ করা হতে পারে। এই মডেলটি কেনার জন্য এখন থেকেই গ্রাহকরা অপেক্ষা শুরু করে দিয়েছেন। এর ডিজাইন কিন্তু আর পাচটা ইলেকট্রিক বাইকের মতো নয়। এর সম্পূর্ণ চেহারা অনেকটাই আলাদা।

   

কবে লঞ্চ হবে ওলা ইলেকট্রিকের প্রথম ইলেকট্রিক বাইক?

ওলা ইলেকট্রিকের সিইও ভাবিশ এই ইলেকট্রিক বাইকটির ছবি তাঁর অফিসিয়াল এক্স পোস্ট করেছেন। এই বাইকে একটি বড় ব্যাটারি দেখা যাচ্ছে। হঠাৎ এমন পোস্ট দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই ওলা ইলেকট্রিকের বাইক বাজারে চলে। গতবছর ওলা ইলেকট্রিক তাদের এই বাইকের কনসেপ্ট মডেল সামনে এনেছিল। সেই বাইকে প্রচুর আধুনিক ফিচারের ব্যবহার দেখা গেছিল।

Ola Electric Bike: রেঞ্জ

এই বাইক বাজারে লঞ্চ হওয়ার পর ঝড় তুলে ফেলবে। কোম্পানি এই মডেলটির দাম ও ফিচার্স সম্বন্ধে। এর সামনের দিকে ডায়মন্ড আকৃতির ডিজাইন দেখতে পাবেন। এতে এলইডি স্ট্রিপের সাথে নতুন এলইডি হেড ল্যাম্প ব্যবহার করা হতে পারে। এতে বড় ও শক্তিশালী ব্যাটারি প্যাকের ব্যবহার করেছে কোম্পানি। এটি 200 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে সব।

Ola Electric Bike: ফিচার্স

কোম্পানি Ola Roadster নামের একটি মোটরসাইকেলের জন্য ডিজাইন পেটেন্ট জমা করেছে। তাদের আসন্ন বাইকে বোল্ড ও স্পোর্টি ডিজাইনের মেলবন্ধন দেখতে পাবেন। এতে ইউএসডি ফোর্ক, টুইন ডিস্ক ব্রেকিং সিস্টেম আর অ্যালয় হুইল চাঙ্কি টায়ারের দেখা মিলতে পারে। এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ইউনিক থ্রি স্টেপ সিট ডিজাইন ও বিল্ট ইন চার্জিং পড থাকার সম্ভাবনা রয়েছে।