Bike Loan

Royal Enfield Super Meteor 650: এক সময় রাজ করতো মানুষের মনে, ফের চাবুক লুকে লেজেন্ডারি বাইকের কামব্যাক! ৭০ বছর পর লুকে বিরাট চমক

Aindrila Dhani

Published on:

royal-enfield-super-meteor-650

Royal Enfield Super Meteor 650: ভারতীয় যুবকদের মধ্যে রয়্যাল এনফিল্ড ভীষণ জনপ্রিয় একটি সুপার বাইক ম্যানুফ্যাকচারিং কোম্পানি। ইতিমধ্যে এই কোম্পানির বেশ কয়েকটি মডেল রমরমিয়ে ব্যবসা করছে। এবার Royal Enfield Super Meteor 650 লঞ্চ করেছে কোম্পানি। এই বাইকের তিনটি ভ্যারিয়েন্ট উপলব্ধ রয়েছে- এস্ট্রল, ইন্টারস্টেলর ও সেলেস্টিয়ল।

   

এই বাইক প্রতি লিটারে 25 কিলোমিটার মাইলেজ দিতে পারে। এছাড়া এতে রয়েছে আপ সাইড ডাউন ফোর্ক। অ্যানালগ ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে এতে। পাশাপাশি যাতায়াতের সুবিধার্থে এলইডি লাইটিং যুক্ত করেছে কোম্পানি।

Royal Enfield Super Meteor 650: মাইলেজ

এই বাইকে 648সিসির প্যারালাল টুইন ইঞ্জিন রয়েছে। যা 47 পিএস শক্তি ও 52.3 এনএম টর্ক উৎপাদন করতে পারে। এই ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স যুক্ত রয়েছে। Royal Enfield Super Meteor 650 প্রতি লিটারে 25 কিলোমিটার মাইলেজ দিতে পারে।

Royal Enfield Super Meteor 650: সাসপেনশন

এই ক্রুজার বাইকে 43 মিলিমিটারের আপ সাইড ডাউন টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক সাসপেনশন ও প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক রেয়ার সাসপেনশন রয়েছে।‌ এছাড়া সুরক্ষার জন্য সামনের ও পিছনের চাকায় টুইন পিস্টন ফ্লোটিং ক্যালিপার্স ডিস্ক ব্রেকের ব্যবহার করেছে কোম্পানি।

Royal Enfield Super Meteor 650: ফিচার্স

যদি আমরা Royal Enfield Super Meteor 650-র ফিচার্স সম্পর্কে কথা বলি, এই বাইকে ডিজিটাল অ্যানালগ ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টার, আপ সাইড ডাউন ফোর্ক, অ্যালয় হুইল, এলইডি হেডলাইট, এলইডি টেইল লাইট ও এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প ইত্যাদি ফিচার্স রয়েছে।

Royal Enfield Super Meteor 650: দাম

Royal Enfield Super Meteor 650-র দাম 3.49 লাখ টাকা থেকে 3.79 লাখ টাকা পর্যন্ত।‌