Bike Loan

Yamaha FZ-X: কম দামে দুর্ধর্ষ ফিচার, বাইক প্রেমীরা লুফে নিন! সেরা ভ্যালু ফর মানি বাইক, কিস্তি মাত্র 4 হাজার টাকা

Aindrila Dhani

Published on:

yamaha-fz-x-price

স্পোর্টি লুক নিয়ে বাজারে এসেছে নতুন Yamaha FZ-X। শক্তিশালী ইঞ্জিন সহ এই বাইকে রয়েছে লাক্সারি ফিচার্স। আপনি যদি একটি স্টাইলিশ ও আধুনিক বাইক কেনার পরিকল্পনা করে থাকেন, তবে আজকের প্রতিবেদনটি অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

Yamaha FZ-X ভারতীয় বাইক বাজারে একটি ভালো বিকল্প। ইয়ামাহা মোটরস্ গত কয়েক বছর ধরে ভারতে সফলভাবে ব্যবসা করছে। এক কোম্পানির বাইকের কোয়ালিটি নিয়ে কোনও সন্দেহ নেই। এতে আকর্ষণীয় ডিজাইন ও উন্নত টেকনোলজির ফিচারের ব্যবহার করেছে কোম্পানি। এছাড়া রয়েছে শক্তিশালী ইঞ্জিন‌। আপনি মাত্র 37 হাজার টাকায় এই বাইকটি কিনতে পারবেন।‌

   

Yamaha FZ-X: শক্তিশালী ইঞ্জিন

ইয়ামাহা তার এই নতুন মডেলে 149cc-র শক্তিশালী ইঞ্জিনের ব্যবহার করেছে। যা 7250 rpm-এ 12.2 bhp শক্তি ও 5500 rpm-এ 13.3 Nm টর্ক উৎপাদন করতে পারে। ARAI অনুসারে, এই বাইক প্রতি লিটার পেট্রোলে 45 কিলোমিটার মাইলেজ দিতে পারে।‌ কিন্তু ব্যবহারকারীদের মতে, Yamaha FZ-X প্রতি লিটার পেট্রোলে 48 কিলোমিটার মতো মাইলেজ দেয়। এই মাইলেজ অন্যান্য স্ট্রিট বাইকের তুলনায় 92 শতাংশ বেশি।

Yamaha FZ-X: আধুনিক ফিচার্স

কোম্পানি এই বাইকে আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি প্রয়োজনীয় ফিচারের ব্যবহার করেছে। এতে আপনি রাতে ভালোভাবে দেখতে পাওয়ার জন্য এলইডি হেডলাইট ও এলইডি টেইল লাইট পেয়ে যাবেন। এছাড়া ব্লুটুথের মাধ্যমে Y-connect অ্যাপের সাথে সংযোগ স্থাপনের জন্য স্মার্টফোন কানেক্টিভিটির ব্যবহার করা হয়েছে। বাইক পিচ্ছিল রাস্তায় যাতে পিছলে না যায়, তাই ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমের ব্যবহার করেছে কোম্পানি। সুরক্ষার জন্য সামনের চাকায় সিঙ্গেল চ্যানেল ABS ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। প্রয়োজনীয় তথ্যের জন্য মাল্টি ফাংশন এলসিডি ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টারের ব্যবহার করেছে কোম্পানি।

Yamaha FZ-X: দাম

এই বাইকটির অন রোড দাম 1 লাখ 36 হাজার 200 টাকা। এটি আপনারা 37 হাজার টাকায় কিনতে পারবেন।

কীভাবে 37 হাজার টাকায় Yamaha FZ-X কিনবেন?

আপনি নূন্যতম 37 হাজার 167 টাকা ডাউন পেমেন্ট করে Yamaha FZ-X কিনতে পারবেন। তাহলে বাকি 1 লাখ 22 হাজার 580 টাকা লোন নিতে হবে। সেক্ষেত্রে 10 শতাংশ সুদের হারে 3 বছরের জন্য প্রতি মাসে 3 হাজার 924 টাকা করে কিস্তি জমা করতে হবে।