Bike Loan

Yamaha Ray ZR 125 FI: কলেজ স্টুডেন্ট দের সেরা চয়েস! চমৎকার স্কুটি নিয়ে বাজার কাঁপাবে ইয়ামাহা, দামও হাতের নাগালে

Aindrila Dhani

Published on:

yamaha-ray-zr-125-fi-price

ইয়ামাহা মোটরস্ বিশ্বব্যাপী মোটরসাইকেল ও স্কুটার লঞ্চ করার জন্য বিখ্যাত। এই কোম্পানি টু-হুইলার সেগমেন্টের অন্যতম লিডিং কোম্পানি। এই কোম্পানি বরাবর দুর্দান্ত পারফরম্যান্স ও শক্তিশালী টু-হুইলারের মাধ্যমে রাইডারদের মন জিতেছে। নিজের জনপ্রিয়তা বজায় রেখে ইয়ামাহা আরও একবার নতুন হাইব্রিড স্কুটার ভারতীয় বাজারে লঞ্চ করেছে।

আজকের প্রতিবেদনে আমরা কথা বলব Yamaha Ray ZR 125 FI-এর সম্পর্কে।‌ এতে স্কুটারে আপনারা আরামদায়ক রাইডিং উপভোগ করতে পারবেন। এছাড়া রাতে রাইড করার জন্য এই স্কুটারে এলইডি হেডলাইট ও এলইডি টেইল লাইটের ব্যবহার করেছে কোম্পানি। প্রতি লিটারে 72 কিলোমিটার মতো মাইলেজ দিতে পারে এটি।‌ কত দাম এই স্কুটারের? কী কী ফিচার্স রয়েছে এতে?

   

Yamaha Ray ZR 125 FI: ইঞ্জিন

সবার প্রথমে আমরা এই হাইব্রিড স্কুটারের ইঞ্জিন ও মাইলেজের সম্পর্কে কথা বলব। কোম্পানি এই স্কুটারে 125cc-র এয়ার কুল্ড, ফিউল ইনজেক্টেড শক্তিশালী ইঞ্জিনের ব্যবহার করেছে। যা 8.2 Ps শক্তি ও 10.3 Nm টর্ক উৎপাদন করতে পারে। মাইলেজের দিক থেকেও বেশ ভালো মডেলটি। প্রতি লিটার পেট্রোলে 71.33 কিলোমিটার মাইলেজ দিতে পারে।

Yamaha Ray ZR 125 FI: ফিচার্স

এই স্কুটারে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, রাইডিং মোড, ইউএসবি চার্জিং পোর্ট, ওয়াইফাই কানেক্টিভিটি-র মতো আধুনিক ফিচার্স রয়েছে। এর পাশাপাশি রাইডিং ভালোভাবে উপভোগ করার জন্য ইয়ামাহা Yamaha Ray ZR 125 FI-তে এলইডি হেডলাইট, এলইডি টেইল লাইট ও আরামদায়ক সিট দিয়েছে।

Yamaha Ray ZR 125 FI: দাম

ইয়ামাহার এই হাইব্রিড স্কুটারটি বেশ ভালো পারফরম্যান্স দিতে পারে। ভারতীয় বাজারে এর দাম শুরু হয়েছে 85 হাজার 300 টাকা থেকে। অপরদিকে টপ ভ্যারিয়েন্টের দাম 95 হাজার 730 টাকা।