Bike Loan

Bajaj Blade Electric: বাজারে ধুন্ধুমার কান্ড, টেক্কা দেবে বাইককেও! আখাম্বা চেহারা, ফিচার এবং দামে রয়েছে বিরাট চমক

Aindrila Dhani

Published on:

bajaj-blade-electric-price

Bajaj Blade Electric: ভারতীয় বাজারে পেট্রোলের উর্ধ্বমুখী দামের কারণে অনেকেই ইলেকট্রিক গাড়ি ব্যবহার করা শুরু করে দিয়েছেন। এই সেগমেন্টে ইলেকট্রিক স্কুটারের চাহিদা সবথেকে বেশি। এমন পরিস্থিতিতে যদি আপনি ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভেবে থাকেন তাহলে আপনাদের জন্য হাজির হয়েছে বাজারের একটি মডেল। এটি এখনও লঞ্চ হয়নি। কিন্তু খুব শীঘ্রই পাওয়া যাবে।

ভারতীয় বাজারে টু-হুইলার সেক্টরের চাহিদা আকাশ ছোঁয়া। এই সেক্টরে বহু কোম্পানি এদেশে ব্যবসা করছে। সেই সব কোম্পানির মধ্যে থেকে অন্যতম হল বাজাজ অটো। এই কোম্পানি এবার বাজারে আনতে চলেছে তাদের নতুন ইলেকট্রিক স্কুটার Bajaj Blade Electric। এতে শক্তিশালী ব্যাটারি প্যাক ব্যবহার করা হবে। যার ফলে এই ইলেকট্রিক স্কুটার বেশ ভালো রেঞ্জ দিতে সক্ষম হবে।

   

Bajaj Blade Electric: রেঞ্জ

বাজাজ চেতকের পর ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে এই কোম্পানি তাদের নতুন মডেল লঞ্চ করতে চলেছে। লুক থেকে শুরু করে পারফরমেন্স সবদিক থেকেই হার মানিয়ে দেবে অন্যান্য মডেলগুলিকে। এই ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি প্যাক নিয়ে কথা বলতে গেলে জানিয়ে রাখি Bajaj Blade Electric-এর তেমন কোন তথ্য কোম্পানি সামনে আনেন। তবে রিপোর্ট অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটারে বড় ও শক্তিশালী ব্যাটারির ব্যবহার করবে কোম্পানি। যার সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে মাত্র 3 ঘণ্টা থেকে 4 ঘণ্টা। আর সিঙ্গেল চার্জে এটি 150 কিলোমিটার মতো রেঞ্জ দিতে সক্ষম হবে।

Bajaj Blade Electric: ফিচার্স

এই ইলেকট্রিক স্কুটারে অ্যাডভান্স ফিচারের ব্যবহার করবে কোম্পানি। এতে ব্লুটুথ কানেক্টিভিটি, এলইডি হেডলাইট আর ডিজিটাল স্পিডোমিটার সহ লেটেস্ট সেফ্টি ফিচার দেখতে পাওয়া যেতে পারে।

Bajaj Blade Electric: দাম

বাজাজ অটো এই নতুন ইলেকট্রিক স্কুটার খুব শীঘ্রই ভারতীয় বাজারের লঞ্চ হবে। এদেশে এই ইলেকট্রিক স্কুটারটি 1.40 লাখ টাকার প্রারম্ভিক এক্স শোরুম দামে লঞ্চ করা হতে পারে। তবে এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে কোনো অফিসিয়াল খবর সামনে আসেনি।