Bike Loan

New Renault Duster: নতুন রূপে কামব্যাক করছে Renault Duster! টপ লুকে মন কেড়েছে চালকদের, কম দামে জম্পেশ ফিচার

Aindrila Dhani

Updated on:

new-renault-duster-car

New Renault Duster launch: Renault সম্পূর্ণ নতুন রূপে নিয়ে এসেছে Renault Duster। এই মডেলটি ইতিমধ্যে তুর্কিতে লঞ্চ হয়েছে। এই গাড়ি তুর্কি প্ল্যান্টে প্রডিউস করার কারণে ওই বাজার থেকেই বিক্রি শুরু করেছে কোম্পানি। নতুন জেনারেশন Renault Duster-এর দাম প্রায় 32 লাখ টাকা। অপরদিকে এই গাড়ির টপ ভ্যারিয়েন্টের দাম 40 লাখ টাকা। জেনে নিন আসল তথ্য।

   

New Renault Duster: ডাইমেনশন

এই গাড়ির দৈর্ঘ্য 4343 মিলিমিটার আর হুইলবেস 2658 মিলিমিটার। এছাড়া Renault Duster-এর নতুন মডেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স 209 মিলিমিটার থেকে 217 মিলিমিটারের মধ্যে। এর স্টাইল ও ফিচারে বেশকিছু পরিবর্তন এসেছে। এই গাড়িতে একটি রেডিয়েটর গ্রিলের ব্যবহার করা হয়েছে। এছাড়া বোল্ড ফন্টে রোম্বাস আকারে ‘RENAULT’ লেখা হয়েছে।

New Renault Duster: সেফটি ফিচার্স

তুর্কিতে যেই মডেলটি লঞ্চ করা হয়েছে, তাতে বেশকিছু প্রিমিয়াম ফিচারের ব্যবহার করেছে কোম্পানি। এতে 10.1 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ও 7‌ ইঞ্চির ডিজিটাল ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। সেফটি ফিচার্স হিসেবে সামনে ও সাইডে এয়ার ব্যাগ, কার্টন এয়ার ব্যাগ, রেয়ার ভিউ ক্যামেরা, ক্রুজ কন্ট্রোল, রোড সাইড রিকগনিশন, অটোমেটিক ব্রেকিং সিস্টেম, লেন ডিপার্চার ওয়ার্নিং যুক্ত রয়েছে। এই গাড়ি রেজোলিউশন ও টেকনো ট্রিমে উপলব্ধ। বেস ভ্যারিয়েন্টে 17 ইঞ্চির চাকা, এলইডি লাইট ও রেয়ার ড্রাম ব্রেকের ব্যবহার করেছে কোম্পানি। অপরদিকে টেকনো ভ্যারিয়েন্টে 18 ইঞ্চির চাকা, 360 ডিগ্রি সারাউন্ড ভিউ ক্যামেরা ও ব্লাইন্ড স্পট মনিটরিং সিস্টেম রয়েছে।

New Renault Duster: ফিচার্স

এই গাড়ির কেবিনে হিটেড স্টিয়ারিং হুইল ও হিটেড সিট পেয়ে যাবেন। এছাড়া ইন্টেরিয়রে এলইডি লাইট, হুক, গ্যাজেট হোল্ডার ইত্যাদি রয়েছে। এই গাড়ির টেকনো ভ্যারিয়েন্টে ফগ লাইট, 4 ডিস্ক ব্রেক, অটোমেটিক হেডলাইট সুইচ সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং ইত্যাদি পেয়ে যাবেন।

New Renault Duster: ইঞ্জিন

এর বেস ভ্যারিয়েন্টে 1.0 TCe LPG, 3‌ সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এছাড়া ডুয়াল ফিউল অপশন রয়েছে।‌ এই ইঞ্জিন সর্বাধিক 100 হর্সপাওয়ার শক্তি উৎপাদন করতে সক্ষম। এই গাড়িতে আপনারা আরেকটি ইঞ্জিনের বিকল্প পেয়ে যাবেন। সেটি হল 1.6 লিটারের ন্যাচারালি অ্যাসপিরেটেড E-Tech পেট্রোল ইঞ্জিন। যা 145 হর্সপাওয়ার শক্তি উৎপাদন করতে সক্ষম। এছাড়া মাইল্ড হাইব্রিড সেটআপের অপশন রয়েছে। 1.2 TCe টার্বো পেট্রোল ইঞ্জিন আর 48 ভোল্টের স্টার্টার জেনারেটর রয়েছে। যা 130 হর্সপাওয়ার শক্তি উৎপাদন করে। এর সাথে 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে।

New Renault Duster: দাম

তুর্কিতে এই গাড়ির দাম 1,249,000 তুর্কি লীরা (প্রায় 32 লাখ টাকা) থেকে 1,580,000 লীরা (প্রায় 40 লাখ টাকা) পর্যন্ত রাখা হয়েছে।