Bike Loan

Tata Tiago EV: কম দামে সেরা গাড়ি মানে একটাই নাম টাটা! চোখ বন্ধ করে বিশ্বাস করা যাবে, এক চার্জে ছুটবে 380 কিমি

Aindrila Dhani

Published on:

tata-tiago-ev-price-features

গত এক-দুই বছরে বৈদ্যুতিক গাড়ির চাহিদা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার ফলে এই সেগমেন্ট খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে‌ টাটা কোম্পানি ভারতীয় অটোমোবাইল সেক্টরের ইলেকট্রিক ফোর হুইলারের সেগমেন্টে তার আধিপত্য বজায় রেখেছে।

   

আজ টাটা মোটরস ভারতের কোন সাধারণ কোম্পানিতে সীমাবদ্ধ নেই, আজ হয়ে উঠেছে মানুষের বিশ্বাস। এখনও পর্যন্ত এই কোম্পানি যত প্রোডাক্ট লঞ্চ করেছে সেগুলি গ্রাহকদের মনে জায়গা করে নিতে সক্ষম হয়েছে। এই কারণে মানুষ টাটা মোটরস সহ টাটা গ্রুপের অন্যান্য কোম্পানিকে চোখ বন্ধ করে বিশ্বাস করে। মার্কেটে ইলেকট্রিক অটোমোবিলের ঊর্ধ্বমুখী চাহিদা দেখে টাটা মোটরস তাদের কয়েকটি বিখ্যাত গাড়ির ইলেকট্রিক ভ্যারিয়েন্ট লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। এবার পালা Tata Tiago-র। এখনও পর্যন্ত টাটা মোটরসের সবথেকে জনপ্রিয় ইলেকট্রিক মডেল গুলোর মধ্যে থেকে অন্যতম হলো Tata Tiago EV। এই ভ্যারিয়েন্ট লঞ্চ হওয়ার পর থেকে কয়েক হাজার ইউনিট বিক্রি হয়েছে।

Tata Tiago EV: রেঞ্জ

Tata Tiago EV-তে 21.4 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে। এটি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 380 কিলোমিটার রেঞ্জ দিতে পারেন। তবে দেখার বিষয় হল, এত বড় ও শক্তিশালী ব্যাটারি চার্জ হতে মাত্র 58 মিনিট সময় নেয়। আসলে কোম্পানি এই গাড়ির সাথে 23 কিলোওয়াটের ডিসি ফাস্ট চার্জার দিয়েছে। যার ফলে খুব অল্প সময়ে গাড়ির ব্যাটারি চার্জ হয়ে যায়।

Tata Tiago EV: স্টোরেজ ক্যাপাসিটি

আপনি যদি পরিবারের সাথে কোথাও ঘুরতে যেতে চান, তাহলে Tata Tiago EV চালিয়ে যেতে পারেন। এই ইলেকট্রিক গাড়িতে যথেষ্ট স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে। প্রায় 240 লিটারের স্টোরেজ ক্যাপাসিটি আপনারা পেয়ে যাবেন। যে কারণে এর সম্পূর্ণ লুকের আকর্ষণ অনেকটা বৃদ্ধি পেয়েছে।

Tata Tiago EV: দাম

এই ইলেকট্রিক গাড়ি আপনারা বেশ কম দামে পেয়ে যাবেন। এটি সাধারণ মানুষের বাজেটের মধ্যে রয়েছে। Tata Tiago EV-র এক্স শোরুম দাম 9.56 লাখ টাকা থেকে শুরু হয়েছে।