Bike Loan

TVS Norton: টিভিএস এর সুপার বাইকে মুগ্ধ হবেন! উড়ু উড়ু মন, একবার দেখলে চোখ সরানো যাবেনা

Aindrila Dhani

Published on:

tvs-norton-bike-news

নর্টন মোটরসাইকেল একটি কিংবদন্তি ব্রিটিশ মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। এই কোম্পানি এখন টিভিএসের মালিকানাধীন। সম্প্রতি এই কোম্পানি ভবিষ্যতের জন্য তাদের পরিকল্পনা ঘোষণা করেছে। কোম্পানিটি আগামী তিন বছরে ছয়টির মতো সম্পূর্ণ নতুন মোটরসাইকেল লঞ্চ করার পরিকল্পনা করেছে। রিপোর্ট অনুযায়ী, নর্টন মোটরসাইকেল খুব শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে।

2022 সালে TVS 995 কোটি টাকা Norton এ বিনিয়োগের ঘোষণা করেছিল। এরপর এই কোম্পানিটি TVS কিনে নেয়। এই বিনিয়োগের মাধ্যমে TVS তার টেকনোলজি আর ম্যানুফ্যাকচারিং ক্ষমতা বৃদ্ধি করতে চেয়েছিল। তবে এই বাইক ভারতে কবে লঞ্চ হবে, সেই সম্পর্কে কোনো ধারণা ছিল না। তবে Auto Expo 2024 এ প্রথমবারের জন্য Norton এর স্পোর্টস বাইক সামনে আনা হয়। এই বাইকে 1200 cc র ইঞ্জিন যুক্ত করা হয়েছে।

   

টিভিএস মোটরস্ কোম্পানি এই মোটরসাইকেলের প্রকৌশলের পাশাপাশি গবেষণা ও উন্নয়নে বিনিয়োগ করবে। সংস্থাটি সারা বিশ্বে নর্টনের উপস্থিতি সম্প্রসারণের দিকেও নজর দেবে। ভারত ছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ইতালি এবং ফ্রান্সে অংশীদারদের মাধ্যমে বিক্রয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে৷ কোম্পানি যখন নতুন মোটরসাইকেল আনবে, তখন তা প্রিমিয়াম দামের ট্যাগ বহন করবে। বর্তমানে, Norton 961 Commando এবং VRSV-এর মতো মোটরসাইকেল বেশ ব্যয়বহুল।

এখন কোম্পানী কোন্ ধরনের মোটরসাইকেল নিয়ে আসে এবং কোন্ মূল্যের পয়েন্ট টার্গেট করবে তা দেখার বিষয়। সর্বোপরি, ভারতের মতো মূল্য সংবেদনশীল বাজারে মূল্য নির্ধারণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ঘোষণাগুলি ছাড়াও, টিভিএস নর্টন মোটরসাইকেলের জন্য একটি নতুন সিনিয়র লেডারশিপ দলকেও একত্রিত করেছে৷ ফলে চাপা পড়ে থাকা বিভিন্ন সমস্যা থেকে নর্টনকে উত্তোলন করতে ব্যস্ত হয়ে পড়েছে টিভিএস মোটরস্। সেখানে অপূর্ণ আদেশ এবং কর্মচারী পেনশন আটকে রাখা হয়েছিল। টিভিএস জানিয়েছে, তারা এই অর্ডার পূরণ করতে পেরেছে এবং এখন নর্টন ব্র্যান্ডের বৃদ্ধির দিকে মনোনিবেশ করার পরিকল্পনা করছে।