Bike Loan

Ather Energy 450S: 1 ঘণ্টা চার্জ করলে ঘোরা যাবে সারা শহর! গার্লফ্রেন্ডকে গিফট করুন আজই, কিস্তি পড়বে মাত্র 3,732 টাকা

Aindrila Dhani

Published on:

ather-energy-450s-emi-details

Ather Energy একটি ভারতীয় EV নির্মাণ কোম্পানি। এটি 2013 সালে দুজন IIT গ্র্যাজুয়েট তরুণ মেহতা আর স্বপ্নীল জৈন মিলে শুরু করেছিলেন। এই কোম্পানি তাদের টু-হুইলার আধুনিক ফিচার্স আর নতুন ডিজাইন সহ লঞ্চ করে থাকে। Ather Energy ভারতেই তাদের টু-হুইলার ম্যানুফ্যাকচার করে। ব্যাঙ্গালোরে এই কোম্পানির নিজস্ব ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটি রয়েছে। এছাড়া রয়েছে ফাস্ট চার্জিং স্টেশন নেটওয়ার্ক। এই ফাস্ট চার্জিং স্টেশনের নাম Ather Grid।

   

Ather Energy এর 450 সিরিজে তিনটি ভ্যারিয়েন্ট রয়েছে- 450S, 450X আর 450 Plus। এই সিরিজের 450S হল বেস ভ্যারিয়েন্ট। এই মডেলে অন্যান্য মডেলের মতোই ডিজাইন ও লুক দেখতে পাবেন। এই ইলেকট্রিক স্কুটারে মাউন্টেড LED হেডলাইট, সূচালো সামনের অংশ, তীক্ষ্ণ টেইল সেকশন ইত্যাদি যুক্ত করা হয়েছে। Ather Energy 450S মডেল চারটি রঙে উপলব্ধ, যথা:- মিন্ট গ্রিন, কসমিক ব্ল্যাক, সাদা, স্পেস গ্রে।

Ather Energy 450S রেঞ্জ

এই ইলেকট্রিক স্কুটারে 3 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে। মাইলেজের কথা বলতে গেলে, একবার সম্পূর্ণ চার্জে এটি 115 কিলোমিটার সার্টিফাইড রেঞ্জ দিতে পারে। তবে রাস্তায় এটি প্রায় 90 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। এই ইলেকট্রিক স্কুটারে 5A সকেট দেওয়া হয়েছে। এটি Ather Energy-র ফাস্ট চার্জিং স্টেশন থেকে সহজেই চার্জ করা যাবে। এটি স্ট্যান্ডার্ড সকেটের মাধ্যমে 6 ঘন্টা 36 মিনিটে 0 শতাংশ থেকে 80 শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। তবে ফাস্ট চার্জিং স্টেশনে মাত্র 1 ঘন্টা 10 মিনিটে Ather Energy 450S মডেলটি চার্জ হয়ে যাবে।

Ather Energy 450S: মোটর

শক্তিশালী ব্যাটারির সাথে রয়েছে 5.4 kW BLDC মোটর। এই মোটর 22 Nm টর্ক উৎপাদন করে।

Ather Energy 450S: ফিচার্স

এই ইলেকট্রিক স্কুটারে দুর্ধর্ষ ফিচার্স রয়েছে। এতে আপনারা ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপ মিটার, ক্লক, প্যাসেঞ্জার ফুট রেস্ট, রাইডিং মোড, চার্জিং সাপোর্ট, এলইডি হেড লাইট, এলইডি টার্ম সিগন্যাল ল্যাম্প, এলইডি টেবিল লাইট আর লো ব্যাটারি ইন্ডিকেটরের মতো সুবিধা পেয়ে যাবেন।

Ather Energy 450S: প্রতিদ্বন্দ্বী

এই ইলেকট্রিক স্কুটারের সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী হল টিভিএস আইকিউব, বাজাজ চেতক আর ভিদা বি1 প্রো।

Ather Energy 450S : দাম

এই ইলেকট্রিক স্কুটারের এক্স শোরুম দাম 1.18 লাখ টাকা। তবে আপনারা 3 হাজার 732 টাকার মাসিক কিস্তিতে এটি কিনতে পারবেন।