Bike Loan

Royal Enfield Guerrilla 450: সকল জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে বাজারে নতুন বুলেট! চোখ সরাতে পারবেন না চ্যালেঞ্জ, দামও সাধ্যের মধ্যে

Aindrila Dhani

Published on:

royal-enfield-guerrilla-450-news-2024

অবশেষে চলে এসেছে রয়েল এনফিল্ডের নতুন বাইক। বাইক প্রেমীরা দীর্ঘদিন ধরে এই মডেলটির অপেক্ষা করেছিলেন। আমরা কথা বলছি Royal Enfield Guerrilla 450-র সম্পর্কে। এটি কোম্পানির নতুন স্ট্রিট নেকেড মডেল। প্রথমবার 500cc সেগমেন্টের কমে রয়েল এনফিল্ড এই ধরনের বাইক লঞ্চ করেছে।

Royal Enfield Guerrilla 450: ডিজাইন

আমরা যদি এই বাইকটির ডিজাইন সম্পর্কে কথা বলি, Royal Enfield Guerrilla 450-তে আপনারা মর্ডান রেট্রো স্টাইল দেখতে পাবেন। এতে গোলাকার এলইডি হেড লাইট রাখা হয়েছে। এছাড়া 11 লিটারের টিয়ার ড্রপ আকৃতির ফিউল ট্যাঙ্ক রয়েছে। এর পাশাপাশি স্লিম টেইল সেকশন ডিজাইন করেছে কোম্পানি। এই বাইকে সিঙ্গেল পিস সিট ও পিলিয়নের জন্য টিউবুলার গ্র্যাব হ্যান্ডেল রয়েছে। সব মিলিয়ে বাইকটি বেশ স্টাইলিশ।

   

Royal Enfield Guerrilla 450: রং

এতে একাধিক রংয়ের বিকল্প পেয়ে যাবেন। আপনারা চাইলে বোল্ড রংয়ের বাইক কিনতে পারবেন। ভ্যারিয়েন্টের ভিত্তিতে Royal Enfield Guerrilla 450-র রং বিভক্ত করা হয়েছে। এই বাইকে তিনটি ভ্যারিয়েন্ট- ফ্ল্যাশ, ড্যাশ আর এনালগ। ফ্ল্যাশ ভ্যারিয়েন্টে ব্রাভা ব্লু আর ইয়েলো রিবন রং পেয়ে যাবেন। অপরদিকে ড্যাশ ভ্যারিয়েন্টে রয়েছে গোল্ড ডিপ ও প্লায়া ব্ল্যাক। এছাড়া এনালগ ভ্যারিয়েন্টে আপনারা স্মোক ও প্লায়া ব্ল্যাক রঙের মডেল পেয়ে যাবেন।

Royal Enfield Guerrilla 450: ইঞ্জিন

ডিজাইনের পর এবার পালা ইঞ্জিনের। Royal Enfield Guerrilla 450-তে 452cc-র সিঙ্গেল সিলিন্ডার শক্তিশালী ইঞ্জিন কোম্পানি ব্যবহার করেছে। যা 8000 rpm-এ 39.50 bhp শক্তি ও 5500 rpm-এ 40 Nm টর্ক উৎপাদন করে। এটি 6 স্পিড গিয়ার বক্সের সাথে যুক্ত।

Royal Enfield Guerrilla 450: সেফ্টি ফিচার্স

হার্ডওয়্যার সম্বন্ধে বলতে গেলে, রয়েল এনফিল্ডের এই নতুন মডেলে স্টিল টিউবুলার ফ্রেম দিয়েছে কোম্পানি। এছাড়া রয়েছে 43 মিলিমিটারের টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক আর প্রিলোড এডজাস্টেবল মনোশক রেয়ার সাসপেনশন। এই দুটি সাসপেনশনে যথাক্রমে 140 মিলিমিটার ও 150 মিলিমিটারের হুইল ট্রাভেল রয়েছে। এই বাইকে আপনারা 17 ইঞ্চির চাকা দেখতে পাবেন। এই মডেলটির সামনে 120 সেকশন টায়ার ও পিছনে 160 সেকশন টায়ার রয়েছে। ব্রেকিং ডিউটি সামলাতে সামনের চাকায় 310 মিলিমিটারের ডুয়াল পিস্টন ক্যালিপার ডিস্ক ব্রেক আর পিছনের চাকায় 270 মিলিমিটারের সিঙ্গেল পিস্টন ক্যালিপার ডিস্ক ব্রেক দিয়েছে কোম্পানি। এছাড়া সুরক্ষার জন্য ডুয়েল চ্যানেল ABS রয়েছে।

Royal Enfield Guerrilla 450: ফিচার্স

রয়েল এনফিল্ডের নতুন বাইকে সম্পূর্ণ এলইডি লাইটিংয়ের ব্যবস্থা রেখেছে কোম্পানি। এছাড়া ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি ডিসপ্লে আর গুগল নেভিগেশন পেয়ে যাবেন। এই বাইকের বেস ভ্যারিয়েন্টে এনালগ ও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার যুক্ত করা হয়েছে।

Royal Enfield Guerrilla 450: ডাইমেনশন

এই বাইকটির হুইলবেস 1440 মিলিমিটার আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 169 মিলিমিটার। এই বাইকটির কার্ব ওয়েট 185 কেজি।

Royal Enfield Guerrilla 450: দাম

এই বাইকটির ফ্ল্যাশ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.54 লাখ টাকা, ড্যাশ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.49 লাখ টাকা আর এনালগ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.39 লাখ টাকা। এই বাইক ভারতীয় বাজারে Triumph Speed 400 আর Hero Mavrick 440-র সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।