Bike Loan

Ola Electric Bike: ফের চমক ওলার! নামি দামি বাইকের খেল খতম করবে, ফিচার শুনলে কিনতে দৌড়বেন

Aindrila Dhani

Published on:

ola-electric-bike-launch-date

দেশীয় বাজারে অন্যতম বিখ্যাত ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা হল ওলা ইলেকট্রিক। এই কোম্পানি প্রিমিয়াম কোয়ালিটির স্কুটার লঞ্চ করে থাকে। বর্তমানে টু-হুইলার সেগমেন্টে এই কোম্পানি 30 শতাংশ মার্কেট শেয়ার দখল করে রেখেছে।

দৈনন্দিন যাতায়াতের জন্য এখন অনেকেই স্কুটার ব্যবহার করেন। তাছাড়া পেট্রোলের ঊর্ধ্বমুখী দামের কারণে বেশিরভাগ মানুষ ইলেকট্রিক টু-হুইলারের ব্যবহার শুরু করেছেন। ফলে ওলা ইলেকট্রিকের বাজার এখন রমরমা। এবার ভারতীয়দের জন্য ওলা ইলেকট্রিক নিয়ে এসেছে দারুণ খবর। এই কোম্পানি খুব শীঘ্রই ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। 2025-26 অর্থবর্ষের প্রথমার্থে মোটরসাইকেলটি লঞ্চ হয়ে যেতে পারে। এই বিষয়ে কোম্পানি অফিসিয়াল ভাবে ঘোষণা করেছে।

   

ওলা ইলেকট্রিক তার নতুন ব্যাটারি চালিত মোটরসাইকেল তৈরির কাজ ইতিমধ্যে শুরু করে ফেলেছে। আপনাদের জানিয়ে রাখি, ওলা ইলেকট্রিক ইতিমধ্যে তিনটি ইলেকট্রিক স্কুটারের জন্য জনপ্রিয়তা অর্জন করেছে। Ola S1 Pro, S1 Air আর S1 X দেশজুড়ে রেকর্ড সংখ্যক বিক্রি হয়েছে। এবার ওলাই ইলেকট্রিক মোটরসাইকেল বাজারেও নিজেদের আধিপত্য কায়েম করবে। এই ব্যাটারি চালিত মোটরসাইকেলে আপনার ফিউচারিস্টিক ডিজাইন দেখতে পাবেন। তবে এই সম্পর্কে কোন খবর সামনে আসতে দিচ্ছে না ওলা ইলেকট্রিক। আপাতত লোক চক্ষুর আড়ালে এই মোটরসাইকেল নিয়ে কাজ চলছে।

তবে অনলাইন রিপোর্ট অনুযায়ী, এই কোম্পানি Ola Roadster নামের একটি মোটরসাইকেলের জন্য ডিজাইন পেটেন্ট জমা করেছে। তাদের আসন্ন বাইকে বোল্ড ও স্পোর্টি ডিজাইনের মেলবন্ধন দেখতে পাবেন। এতে ইউএসডি ফোর্ক, টুইন ডিস্ক ব্রেকিং সিস্টেম আর অ্যালয় হুইল চাঙ্কি টায়ারের দেখা মিলতে পারে। এতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ইউনিক থ্রি স্টেপ সিট ডিজাইন ও বিল্ট ইন চার্জিং পড থাকার সম্ভাবনা রয়েছে।