Bike Loan

Honda SP 160: বাংলাদেশের মাটি কাঁপাবে হোন্ডার নতুন মডেল! ফিচার দেখলে অবাক হয়ে যাবেন, মাইলেজে হবেন ফিদা

Aindrila Dhani

Published on:

honda-sp-160-launched-in-bangladesh

Honda SP 160 in Bangladesh: হোন্ডা একটি বিখ্যাত টু হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানি। সম্প্রতি এই কোম্পানি তাদের নতুন একটি মডেল বাংলাদেশের বাজারে লঞ্চ করেছে। এতে ফিউল ইঞ্জেক্টটেড টেকনোলজির ব্যবহার করা হয়েছে। বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড Honda SP 160 লঞ্চ করেছে।

ঢাকায় এই বাইকটি প্রদর্শন করার জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল হোন্ডা। এই মডেলে আরামদায়ক সিট, আধুনিক ফিচার্স আর প্রিমিয়াম ডিজাইনের মেলবন্ধন ঘটেছে। ইতিমধ্যে বিশ্বের বেশ কিছু দেশে এই মডেলটি পেশ করা হয়ে গেছে। আপনাদের জানিয়ে রাখি, ২০২৩ সালের নভেম্বর মাসে Honda SP 125 বাংলাদেশে লাঞ্চ করা হয়েছিল। এই মডেলটি অল্প সময়ের মধ্যেই গ্রাহকদের কাছে জনপ্রিয়তা লাভ করে। এবার এর উত্তরসূরী হয়ে বাংলাদেশী বাজারে চলে এসেছে Honda SP 160। এদিন বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শিগেরু মাৎসুজাকি উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন এই বাইকে PGM আর ফিউল ইঞ্জেক্টেড টেকনোলজির ব্যবহার করা হয়েছে। দৈনন্দিন ব্যবহারের জন্য এই মডেলটি লঞ্চ করেছে হোন্ডা।

   

Honda SP 160: ইঞ্জিন

এই বাইকে 162.71cc-র এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে। যা 7500 rpm-এ 13.46 Ps শক্তি ও 5500 rpm-এ 14 Nm টর্ক উৎপাদন করে। এতে 12 লিটারের ফিউল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে। এটি প্রতি লিটারে 65 কিলোমিটার মাইলেজ দিতে পারে।

Honda SP 160: ফিচার্স

এই বাইকের ফিচারের কথা বলতে গেলে, এতে সম্পূর্ণ ডিজিটাল মিটারের ব্যবহার করেছে কোম্পানি। এই ডিসপ্লেতে আপনারা প্রয়োজনীয় তথ্য, যেমন- ক্লক, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফিউল ইন্ডিকেটর, সার্ভিস ইন্ডিকেটর, মাইলেজ ইন্ডিকেটর ইত্যাদি দেখতে পাবেন। এছাড়া রাইডারের নিরাপত্তার জন্য এতে ব্যবহার করা হয়েছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটরের। এই বাইক জ্বালানি সাশ্রয় করতে সক্ষম। ফলে পেট্রোলের পেছনে আপনাদের বেশ খানিকটা টাকা সাশ্রয় হবে। ভালো নিয়ন্ত্রণ দিতে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের ব্যবহার করা হয়েছে।

Honda SP 160: ডিজাইন

এই বাইকটির ডিজাইনের কথা বলতে গেলে, স্পোর্ট সাইড শ্রাউড দেখতে পেয়ে যাবেন। এছাড়া এতে মাস্কুলার ডিজাইন যুক্ত করা হয়েছে। এতে রয়েছে স্টাইলিশ ফিউল ট্যাংক আর এলইডি ডিসি হেডল্যাম্প। এই বাইকে অনন্য ডিজাইনের টেইল ল্যাম্প ব্যবহার করার কারণে Honda SP 160-র লুক বেশ খানিকটা উন্নত ধরনের হয়ে উঠেছে। এই বাইকে আপনারা উন্নত গ্রিপ, আন্ডার কাউল ইত্যাদি পেয়ে যাবেন।

Honda SP 160: দাম

দামের কথা বলতে গেলে, Honda SP 160 আপনারা দুটি ভ্যারিয়েন্টে পেয়ে যাবেন। এছাড়া এতে রয়েছে তিনটি রংয়ের বিকল্প। বাংলাদেশে এই বাইকটির সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের দাম 1 লাখ 97 হাজার টাকা ও ডবল ডিস্ক ভেরিয়েন্টটির দাম 2 লাখ 25 হাজার টাকা।