Bike Loan

Simple One Electric Scooter: চমৎকার লুক! পকেটের চাপ কমিয়ে 212 কিমি ছুটবে মাত্র 8 টাকায়, বিন্দাস ঘুরে বেরান

Pushpita Baral

Published on:

simple-one-electric-scooter-range

আপনি যদি প্রতিদিন আপনার গাড়িতে পেট্রোল এবং ডিজেল ভর্তি করে করে ক্লান্ত হয়ে পড়েন এবং তা থেকে মুক্তি পাওয়ার কথা ভেবে থাকেন, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য নিঃসন্দেহে খুব উপকারী হতে চলেছে। এই পোস্টে আমরা এমন একটি বৈদ্যুতিক স্কুটার সম্পর্কে কথা বলতে যাচ্ছি, যা রেঞ্জের দিক থেকে সবাইকে ছাড়িয়ে যাবে। এটি একক চার্জে 212 কিলোমিটার পর্যন্ত রাইডিং রেঞ্জ দেবে (ARAI)।

   

Simple One ইলেকট্রিক স্কুটার

এই স্কুটারটির নাম সিম্পল ওয়ান। এই স্কুটারটি বেঙ্গালুরু ভিত্তিক স্টার্টআপ কোম্পানি সিম্পল এনার্জি লঞ্চ করেছে। এতে 5 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ভালো রেঞ্জ দেওয়ার জন্য যথেষ্ট। এই বৈদ্যুতিক স্কুটারটিতে একটি 8.5KW বৈদ্যুতিক মোটর ব্যবহার করা হয়েছে, যা 4.5 KW এর সর্বোচ্চ শক্তি এবং 72 Nm টর্ক জেনারেট করে। তাই এই ইলেকট্রিক স্কুটারের টপ স্পিডও প্রায় 105 কিলোমিটার প্রতি ঘন্টা।

Simple One ইলেকট্রিক স্কুটারের হার্ডওয়্যার ডিজাইন

এটিতে 90-সেকশন টায়ার সহ 12-ইঞ্চি টিউবলেস অ্যালয় হুইল, রিজেনারেটিভ ব্রেকিং, সামনে 200 মিমি ডিস্ক এবং CBS সহ পিছনে 190 মিমি ডিস্ক, LED ব্যাকলাইটিং সহ 7 ইঞ্চি টিএফটি টাচস্ক্রিন এলসিডি স্ক্রিন সহ অনেকগুলি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে।

Simple One ইলেকট্রিক স্কুটার 8 টাকায় 212 KM এর আশ্চর্যজনক মাইলেজ

এটিতে 5 kWh ক্ষমতার লিথিয়াম-আয়ন ফসফেট (LiFePO4) ব্যাটারি রয়েছে, যা একবার সম্পূর্ণ চার্জ হতে প্রায় 2 ঘন্টা সময় নেয়। কোম্পানির দাবি অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটারটি মাত্র 8 টাকার বিদ্যুৎ বিল খরচ করে চার্জ করে 212 কিলোমিটার পর্যন্ত সহজেই চালানো যাবে।

Simple One ইলেকট্রিক স্কুটারের মূল্য এবং ডাউন পেমেন্ট

এই চমৎকার রেঞ্জ প্রদানকারী বৈদ্যুতিক স্কুটারটির অন-রোড মূল্য 1.45 থেকে 1.50 লাখ টাকা। যারা অফিসে যাওয়ার জন্য স্কুটার কিনতে চান তাদের জন্য কোম্পানি সস্তা ডাউন পেমেন্ট এবং ইএমআই প্ল্যানের সুবিধাও রেখেছে। আপনি মাত্র 15,385 টাকা ডাউন পেমেন্ট সহ এই স্মার্ট এবং উন্নত বৈদ্যুতিক স্কুটারটি কিনতে পারেন। এর পরে 36 মাস ধরে প্রতি মাসে 4,461 টাকার ইএমআই দিতে হবে।