Bike Loan

2024 Yamaha MT 03: একবারে ঝাক্কাস বাইক! ভরপুর স্টাইল, হুর হুরিয়ে বিক্রি ইয়ামাহার বাইক

Aindrila Dhani

Published on:

2024-yamaha-mt-03-price-2024

KTM আর Kawasaki-কে টক্কর দিতে চলে এসেছে এই নতুন বাইকটি। আপনি কি একজন বাইক প্রেমী? নতুন বাইক কিনতে চাইছেন! আপনাদের জন্য দারুন একটি খবর রয়েছে। আজকে আমরা Yamaha MT 03-এর সম্পর্কে কথা বলব। এই স্টাইলিশ ও শক্তিশালী বাইকটি এখন ভারতীয় বাজারে রমরমিয়ে বিক্রি হচ্ছে। জেনে নিন বিস্তারিত।

Yamaha একটি বিখ্যাত টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানি। গত কয়েক দশক ধরে ভারতে সফলভাবে ব্যবসা করে চলেছে এই কোম্পানি। নিজের পারফরমেন্সের মাধ্যমে ভারতবাসীদের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে Yamaha। এই কোম্পানির একটি বিখ্যাত মডেল হল Yamaha MT 03। এতে বেশ শক্তিশালী ইঞ্জিনের ব্যবহার করা হয়েছে। পাশাপাশি এই বাইকে পেয়ে যাবেন 6‌ স্পিড গিয়ার বক্স। বাইকের সুরক্ষার দিকেও সম্পূর্ণ খেয়াল রেখেছে কোম্পানি। এই বাইকে দুটি রংয়ের অপশন পেয়ে যাবেন- নীল আর কালো।

Yamaha MT 03: শক্তিশালী ইঞ্জিন

এই বাইকে 321cc-র লিকুইড কুল্ড 4 স্ট্রোক টুইন সিলিন্ডার BS6 ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা সর্বাধিক 42 bhp শক্তি ও 29.5 Nm টর্ক উৎপাদন করে। এই ইঞ্জিনের সাথে রয়েছে 6 স্পিড গিয়ার বক্স। এতে স্মুথ গিয়ার শিফ্টিং অনুভব করতে পারবেন আপনারা। Yamaha MT 03 বেশ দ্রুত গতিতে দৌড়াতে পারে।

Yamaha MT 03: আধুনিক ফিচার্স

এই বাইকের বেশ কিছু ফিচারের ব্যবহার করা হয়েছে। গ্রাহকদের প্রয়োজনীয়তা ও চাহিদার দিকে যথা সম্ভব লক্ষ রাখার চেষ্টা করেছে কোম্পানি। এতে আপনারা একটি LCD ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পেয়ে যাবেন। এই ডিসপ্লেতে স্পিড, ফুয়েল লেভেল আর ওডোমিটারের মতো ইনফরমেশন দেখতে পারবেন। এছাড়া সুরক্ষার জন্য Yamaha MT 03-তে সিঙ্গেল চ্যানেল ABS ব্যবহার করেছে কোম্পানি।

Yamaha MT 03 বাইকের দাম

Yamaha MT 03 কেবলমাত্র একটি ভেরিয়েন্ট এই উপলব্ধ। এর এক্স শোরুম দাম 4.60 লাখ টাকা। এই বাইকের প্রতিদ্বন্দ্বী হল- KTM 390 Duke আর Kawasaki Z400।