Bike Loan

2024 TATA TIAGO: 1.5 লাখ টাকার বাম্পার ছাড় দিচ্ছে সরকার! শোরুমে উপচে পড়ল ভিড়, অফার সীমিত

Pushpita Baral

Published on:

2024-tata-tiago-electric-four-wheeler-car-news

গত এক বা দুই বছরে বৈদ্যুতিক গাড়ির চাহিদা প্রবল পরিমাণে বৃদ্ধি পেয়েছে, যার ফলশ্রুতিতে এই গাড়ি প্রযুক্তির শিল্পটি খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে টাটা কোম্পানি ভারতীয় অটো সেক্টরের বৈদ্যুতিক চার চাকার শিল্পে তার আধিপত্য বজায় রেখেছে। কোম্পানিটি তার পোর্টফোলিওতে অনেক মডেল প্রবর্তন করেছে। তবে কোম্পানি সম্প্রতি 2024 TATA TIAGO EV লঞ্চ করেছে, যেটি জায়গা কেড়েছে আট থেকে আশির মনে।

2024 TATA TIAGO ইলেকট্রিক ফোর হুইলার

টাটা কোম্পানির চার চাকার গাড়িগুলো সবচেয়ে সাশ্রয়ী এবং শক্তিশালী। এই কোম্পানি অটো সেক্টর প্রায় দখল করেই নিয়েছে। কিন্তু বৈদ্যুতিক গাড়ির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে কোম্পানিটি এখন বৈদ্যুতিক চার চাকার গাড়ি চালু করে এই সেক্টরে ঝড় তুলে দিয়েছে।কোম্পানি তার TATA TIAGO EV-তে একটি শক্তিশালী ব্যাটারি ব্যবহার করেছে। যাতে এই মডেলটি গ্রাহকদের সেরা পারফরম্যান্স দিতে পারে। এর ফিচার এবং স্পেসিফিকেশনও আশ্চর্যজনক। আমরা যদি এর ডিজাইনের কথা বলি, তাহলে কোম্পানি এটিকে রেট্রো লুক দিয়ে লঞ্চ করেছে।

2024 TATA TIAGO ইলেকট্রিক ফোর হুইলারের শক্তিশালী ব্যাটারি

এই আশ্চর্যজনক বৈদ্যুতিক চার চাকাটি আপনি দুটি ব্যাটারি প্যাক বিকল্পে পাবেন – 19.2kWh এবং 24kWh। রেঞ্জ সম্পর্কে কথা বললে, 19.2kWh ব্যাটারি প্যাক ভেরিয়েন্টটি একবার সম্পূর্ণ চার্জে 250 কিলোমিটার রেঞ্জ দেয়। এর 24kWh ব্যাটারি প্যাকটি 315 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে সক্ষম।

2024 TATA TIAGO ইলেকট্রিক ফোর হুইলার: আকর্ষনীয় ফিচারস

ভিতরে বসার সাথে সাথে আপনি এতে একটি প্রিমিয়াম অনুভূতি পাবেন। এর ডুয়াল টোন ইন্টেরিয়র থিম, 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম (শীর্ষ মডেলে 12.3-ইঞ্চি বিকল্পও উপলব্ধ), স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ এবং সংযুক্ত গাড়ি প্রযুক্তির মতো বৈশিষ্ট্যগুলি গাড়ি চালানোর মজাকে দ্বিগুণ করে তোলে। নিরাপত্তার দিক থেকে, এই গাড়িটিতে রয়েছে এয়ারব্যাগ, ABS এবং ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) এর মতো একাধিক বৈশিষ্ট্য।

2024 TATA TIAGO ইলেকট্রিক ফোর হুইলার : মূল্য কত

আমরা যদি দামের কথা বলি, ভারতীয় বাজারে Tiago EV-এর দাম 8.69 লক্ষ টাকা থেকে শুরু হয় এবং 12.03 লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত যায়। আপনাদের সুবিধার্থে জানিয়ে রাখি, ছত্তিশগড়ে এই গাড়ি কেনার উপর সরকার থেকে 10% বা 1.5 লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি পাওয়া যাবে।