Bike Loan

2024 Maruti Suzuki Swift Next Gen: রেকর্ড গড়লো নতুন মারুতি! মার্কেটে পা রাখতেই বাম্পার বুকিং, হুঁশ উড়ছে ফিচারে

Pushpita Baral

Published on:

2024-maruti-suzuki-swift-next-gen

চার চাকার বাজারে আগের তুলনায় অটো সেক্টরের যানবাহনের চাহিদা প্রবল পরিমাণে বেড়েছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে সবাই অন্তত একটি গাড়ির মালিক হতে চায়। এমন পরিস্থিতিতে ফোর হুইলারের যে পরিমাণ চাহিদা বাড়ছে, সেই চাহিদা মেটাতে কোম্পানিগুলিও বাজারে নতুন নতুন মডেল লঞ্চ করছে। সেরকমই একটি নতুন আকর্ষনীয় মডেল হল নতুন Maruti Swift।

2024 Maruti Suzuki Swift Next Gen: ইতোমধ্যেই 20 হাজার ইউনিট বুকিং হয়েছে

সম্প্রতি, এই বছরের মে মাসে, Maruti Suzuki তার বহুল প্রতীক্ষিত সুইফট গাড়ির পরবর্তী প্রজন্মের মডেল লঞ্চ করেছে। এই মডেলটি কোম্পানির সবচেয়ে ওজনযুক্ত মডেল ছিল। এই মডেলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছে সকল গ্রাহক। লঞ্চের কয়েকদিনের মধ্যেই এই মডেলের বুকিং 20 হাজার ইউনিটে পৌঁছেছে।

2024 Maruti Suzuki Swift Next Gen: নতুন বৈশিষ্ট্য

কোম্পানির পক্ষ থেকে এই মডেলে অনেক পরিবর্তন করা হয়েছে। সংস্থাটি অনেক প্রসাধনী পরিবর্তন করেছে এবং এতে অনেক নতুন বৈশিষ্ট্যও ইনস্টল করেছে। একই সঙ্গে কোম্পানি দাবি করেছে যে 2024 Maruti Swift-এর পেট্রোল ভেরিয়েন্ট খুব ভাল সাড়া পেয়েছে এবং 40,000-এর বেশি বুকিং পেয়েছে। এই গাড়ির সিএনজি মডেলটিও চালু হওয়ার পর বেশ ভালো সাড়া পাবে বলে আশা করা হচ্ছে।

2024 Maruti Suzuki Swift Next Gen: ইঞ্জিন পাওয়ারএবং কর্মক্ষমতা

নতুন সুইফট মডেলটি একটি সম্পূর্ণ নতুন জেড-সিরিজ, 1.2-লিটার, তিন-সিলিন্ডার, প্রাকৃতিকভাবে অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত। কোম্পানি দাবি করেছে যে, নতুন Swift MT ভেরিয়েন্ট 24.8 kmpl এবং AMT 25.75 kmpl এর মাইলেজ দেবে। এর নতুন ইঞ্জিনটি 82 hp শক্তি এবং 112 nm পিক টর্ক জেনারেট করবে।

2024 Maruti Suzuki Swift Next Gen: দাম কত?

কোম্পানি নতুন 2024 Maruti Suzuki Swift Next Gen লঞ্চ করেছে মোট পাঁচটি ভেরিয়েন্টে – LXi, VXi, ZXi, ZXi Plus এবং ZXI Plus DT। সুইফটের চতুর্থ প্রজন্মের মডেলের এক্স-শোরুম মূল্য 6.5 লাখ টাকা থেকে শুরু হয় (মারুতি 4র্থ প্রজন্মের সুইফট মূল্য) এবং এর শীর্ষ ভেরিয়েন্টের দাম 9.65 লাখ টাকা পর্যন্ত যায়।