Bike Loan

গর্জন করার জন্য প্রস্তুত! দমদার ইঞ্জিন নিয়ে হাজির FTR-এর নতুন মডেল

Aindrila Dhani

Published on:

2024-indian-ftr-x-rsd-super-hooligan

FTR যে একটি আকর্ষণীয় মোটরসাইকেল, তা নিয়ে কোন দ্বিমত নেই। 2024 সালে Roland Sands এই ভারতীয় মোটরসাইকেলের সাথে কোলাবরেশন করে FTR R Carbon-এর লিমিটেড এডিশন ‘Super Hooligan’ নিয়ে এসেছে। এই নতুন লিমিটেড এডিশনে ব্ল্যাক মেটালিক বডিওয়ার্ক সহ ‘Super Hooligan’ রেস গ্রাফিক্স দেখতে পেয়ে যাবেন। আমেরিকান অটোমেকার কোম্পানি জানিয়েছে, এটি মাত্র 300 ইউনিট বানানো হবে। আর উত্তর আমেরিকার বাইরে 150 সেট বিক্রি করা হবে। প্রত্যেকটি বাইকের নির্দিষ্ট ইউনিক নম্বর থাকবে। এই সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

FTR x RSD Super Hooligan এর ফিচার

FTR R Carbon মডেলে লাল রঙের ফ্রেম যুক্ত করা হয়েছে। এর সাথে থাকছে সোনালী হাইলাইট আর ব্ল্যাক মেটালিক বডি। এছাড়া এই বাইকে 4 ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে পেয়ে যাবেন। এর সাথে ব্লুটুথ আর স্মার্টফোন কানেক্টিভিটি তো রয়েছেই। তবে পাশাপাশি এই বাইকে আপনারা তিনটি রাইডিং মোড পেয়ে যাবেন – Sport, Standard ও Rain। এছাড়া বাইকটিতে Lean Sensitive ABS রয়েছে। আর পিছন দিকে রয়েছে এডজাস্টেবল সিট, অয়েল ক্যাপ, রেডিয়েটর ক্যাপ, বার-এন্ড ওয়েট ইত্যাদি। এছাড়া বাইকে রয়েছে Akrapovic muffler ও heat sheild।

FTR x RSD Super Hooligan মডেলের ইঞ্জিন

বর্তমানে এই নতুন বাইকটি নিয়ে চারপাশে চর্চা শোনা যাচ্ছে। বাইক প্রেমিকদের মনে FTR x RSD Super Hooligan মডেলটি সম্পর্কে জানার বেশ ভালই আগ্রহ দেখা দিয়েছে। আপনাদের জানিয়ে রাখি, এতে রয়েছে 1,203cc টুইন সিলিন্ডার মোটর। এই মোটর 120 bhp শক্তি ও 120 Nm টর্ক উৎপাদন করে। ট্রান্সমিশনের জন্য এই বাইকে দেওয়া হয়েছে 6 স্পিড ট্রান্সমিশন। এর সাথে রয়েছে স্লিপ ও এসিস্ট ক্লাচ। এই বাইকটির সামনে চারটি ক্যালিপার সহ 320 মিলিমিটারের ডিস্ক ব্রেক রয়েছে আর পিছনদিকে দুটি ক্যালিপার সহ 260 মিলিমিটারের ডিস্ক ব্রেক রয়েছে। এই বাইকে সম্পূর্ণ অ্যাডজাস্টেবল ohlins suspension দিয়েছে কোম্পানি। এই মডেলটির দাম 18,499 ডলার অর্থাৎ 15 লাখ 32 হাজার টাকা।