Bike Loan

Honda CB200X: ভিড়ের মধ্যে বাইক চালানো হবে আরও সহজ! নতুন আপডেট পেল Honda CB200X, জানুন বিস্তারিত

Gourav Mondal

Published on:

2024-honda-cb200x-updated-with-an-assist-and-slipper-clutch

ভারতের গাড়ির বাজারে অন্যতম জনপ্রিয় গাড়ি নির্মাণকারী সংস্থা হল Honda। বহুদিন ধরে একের পর এক উন্নত প্রযুক্তির বাইক এনে গ্রাহকদের কাছে নিজের একটি নির্ভরযোগ্য স্থান করে নিয়েছে এই সংস্থা। এবার Honda তাদের CB200X মডেলের বাইকটি (Honda CB200X) আপডেট করেছে। নতুন আপডেটেড CB200X বাইকটিতে আরোহীদের সুবিধার জন্য সংযুক্ত হয়েছে নতুন নতুন বৈশিষ্ট্য। কি কি নতুন বৈশিষ্ট্য পাবেন এবং এর মাধ্যমে আরোহীরা ঠিক কোন সুবিধা উপভোগ করতে পারবেন তা জেনে নিন।

আপডেট সহ বাজারে এলো হোন্ডা বাইক 

Honda CB200X বাইকটিতে আপডেটেড ভেরিয়েন্ট নিয়ে আসা হয়েছে সেখানে সংযুক্ত হয়েছে নতুন একটি অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ। শহরাঞ্চলে অতিরিক্ত যানজটের সময় এই ক্লাচ লিভার সিস্টেমটি আরোহীদের জন্য অত্যন্ত উপযোগী হবে। নতুন যুক্ত হওয়া স্লিপার অপশনটি ডাউনশিফটিং করার সময় চাকা লক হওয়ার সমস্যা গুলি প্রতিরোধ করে।

এই বাইকটিকে মূলত Honda তাদের CB200X Honda Hornet 2.0 এর উপর ভিত্তি করে তৈরি করেছে। এটি আসলে বাইকের ADV সংস্করণ। এই বাইকের উভয় প্রান্তে সাসপেনশন ভ্রমণে কোন বিশেষ পার্থক্য আনা হয়নি। তবে Honda এই বাইকটির ক্ষেত্রে রাইডিং পজিশনে পরিবর্তন এনেছে। এছাড়াও এতে আছে এলইডি লাইট, ডুয়াল চ্যানেল এবিএস সিস্টেম। তবে এই বাইকের ফিচারের মধ্যে ব্লুটুথ সংযোগ বা নেভিগেশন সিস্টেম সংযুক্ত করা নেই।

ডিজাইনের ক্ষেত্রে এসেছে পরিবর্তন 

এই বাইকটির আকৃতিতে বেশ কিছুটা পরিবর্তন এনেছে নির্মাণকারী সংস্থা। এর উচ্চতার কারণে এই বাইকে হ্যান্ডেলবার রাইজার ব্যবহার করা হয়েছে। সাধারণ অ্যাডভেঞ্চার বাইক গুলির মতো এতে দেওয়া হয়েছে নতুন ফেয়ারিং এবং একটি লম্বা উইন্ডস্ক্রিন। টার্ন ইন্ডিকেটর সহ নাকল গার্ডও ব্যবহার করা হয়েছে এই বাইকের মধ্যে। 

এছাড়াও এই বাইকের সামনের দিকে রয়েছে একটি USD ফর্ক সহ একটি স্টিল ডায়মন্ড ফ্রেম। পিছনে আছে একটি প্রিলোড অ্যাডজাস্টেবল মনোশক। ব্রেকিং এর জন্য উভয় পাশে আছে ডিস্ক ব্রেক।

বাইকের পারফরমেন্স

Honda CB200X বাইকটিতে আছে একটি 184.4cc এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই শক্তিশালী ইঞ্জিনটি 8500rpm-এ 17bhp এবং 6,000rpm-এ 15.9Nm শক্তি তৈরি করতে পারে৷ এই বাইকটিতে পারফরমেন্সের উন্নতি ঘটানোর জন্য ৫ স্পিড যুক্ত গিয়ারবক্স দেওয়া হয়েছে।

বাইকের কালার অপশন 

Honda CB200X বাইকটি বর্তমানে বাজারে মোট তিনটি রঙে পাওয়া যায়। সেগুলি হল স্পোর্টস রেড, পার্ল নাইটস্টার ব্ল্যাক এবং ডিসেন্ট ব্লু মেটালিক। এই তিনটি রং-এর মধ্যে আরোহীরা নিজের পছন্দমত রঙ বেছে নিতে পারেন।

বাইকের দাম

দিল্লির এক্স শোরুমের হিসাবে Honda CB200X-এর দাম 1.46 লক্ষ টাকা। বাইকের বাজারে হোন্ডার এই বাইকটি Hero Xpulse 200 4V এর সঙ্গে সরাসরি প্রতিযোগিতা করতে সক্ষম।