Bike Loan

2024 Honda Amaze: মারুতিকে ধরাশায়ী করে বাজারে হোন্ডা! স্পোর্টি লুক মন জয় করবে সবার, বাঁচবে তেলের খরচ

Aindrila Dhani

Published on:

2024-honda-amaze-price

আপনি কি স্টাইলিশ কম্প্যাক্ট ক্যামেরা খোঁজ করছেন? ভালো মাইলেজ ও বাজেট ফ্রেন্ডলি দামে হোন্ডা নিয়ে এসেছে ফোর হুইলার। আমরা কথা বলছি 2024 Honda Amaze-এর সম্পর্কে। এতে আপনি দুর্দান্ত পারফরম্যান্স, আরামদায়ক রাইডিং আর আকর্ষণীয় ডিজাইন পেয়ে যাবেন।

2024 Honda Amaze নিজের স্পোর্টি লুক আর প্রিমিয়াম ডিজাইনের জন্য অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছে। এখন রাস্তা দিয়ে গেলে সকলে এর দিকেই তাকিয়ে থাকে। এই ফোর হুইলারে ব্যবহৃত এলইডি হেডলাইট আর ফগ ল্যাম্প এর লুক আরও আকর্ষণীয় করে তুলেছে। অপরদিকে চওড়া গ্রিল আর স্লিক ডিজাইন এর স্পোর্টিনেস বৃদ্ধি করেছে। 2024 Honda Amaze-এর কেবিন বেশ প্রিমিয়াম আর আরামদায়ক। এতে আপনি লেদার সিট, বড়ো টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম আর অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল পেয়ে যাবেন।

2024 Honda Amaze: ইঞ্জিন ও পারফরম্যান্স

এই কম্প্যাক্ট গাড়িতে 1.2 লিটারের 4 সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 90 Ps শক্তি ও 110 Nm টর্ক জেনারেট করতে পারে। এই গাড়িতে আপনি ম্যানুয়াল আর CVT অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্প পেয়ে যাবেন। 2024 Honda Amaze-এর ইঞ্জিন ভালো পারফরম্যান্সের পাশাপাশি ভালো মাইলেজও দিয়ে থাকে।‌ কোম্পানি দাবি করেছে, ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে এই গাড়ি প্রতি লিটারে 18.6 কিলোমিটার মাইলেজ দিতে পারে। আর CVT অটোমেটিক ট্রান্সমিশনের সাহায্যে প্রতি লিটারে 18.3 কিলোমিটার মাইলেজ দেয়।

2024 Honda Amaze: সেফটি ফিচার্স

2024 Honda Amaze-এ সুরক্ষার দিক থেকে কোন খামতি রাখেনি কোম্পানি। এতে ডুয়াল এয়ার ব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন সহ বেশকিছু স্ট্যান্ডার্ড ফিচার আপনি পেয়ে যাবেন। এছাড়া এই গাড়ির টপ মডেলে কিছু অতিরিক্ত সেফটি ফিচার দিয়েছে কোম্পানি। যেমন- সাইড এয়ার ব্যাগ ও লেন ওয়াচ ক্যামেরা।

2024 Honda Amaze: দাম

এই গাড়ির এক্স শোরুম দাম 7 লাখ 92 হাজার 800 টাকা থেকে শুরু হয়েছে। এই গাড়ি লুক আর কমফোর্ট দু-দিক থেকেই আপনার খেয়াল রাখবে।