Bike Loan

মারকাটারি লুকসে ফিদা হবেন আপনিও, নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করলো EeVe Tesoro, কত দাম?

2024 EeVe Tesoro: 2020 অটো এক্সপোতে EeVe Tesoro মডেলটি সকলের সামনে আনা হয়েছিল। এটি উড়িষ্যার একটি স্টার্টআপ কোম্পানির প্রথম ইলেকট্রিক বাইক। এতে রয়েছে হাব মোটর। কোম্পানি দাবি করছে EeVe Tesoro প্রতি ঘন্টায় 90 কিলোমিটার থেকে 100 কিলোমিটার পর্যন্ত গতিবেগে ছুটতে পারে। এই বাইকের রেঞ্জ 120 কিলোমিটার।

এটি একটি ইলেকট্রিক বাইক। এর ফিচার যতটা আকর্ষণীয় তার থেকেও বেশি আকর্ষণীয় এর লুক। এই বাইকে ট্যুইন ব্যাটারি সেটআপ রয়েছে। সামনে রয়েছে ইনভার্টেড ফোর্ক আর পিছনে রয়েছে মনোশক। এছাড়া সামনের ও পিছনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক। এই মডেলটির একটি মাত্র ভেরিয়েন্ট রয়েছে। জেনে নিন বিস্তারিত।

EeVe Tesoro বাইকের স্পেসিফিকেশন

এই মডেলে রয়েছে BLDC মোটর। এর ব্যাটারি চার্জ হতে সময় নেয় 3 ঘন্টা থেকে 4 ঘন্টা। এটি একটি ইলেকট্রিক বাইক। এতে রয়েছে ফার্স্ট চার্জিং সাপোর্ট।

EeVe Tesoro বাইকের ফিচার ও পারফরম্যান্স

এই বাইকে সেলফ স্টার্ট এর অপশন রয়েছে। এর ব্যাটারি চার্জ হতে সময় নেয় মাত্র 30 মিনিট। তবে সেক্ষেত্রে ফাস্ট চার্জার ব্যবহার করতে হবে। আর কনভেনশনাল চার্জার ব্যবহার করলে 3 ঘন্টা থেকে 4 ঘণ্টার মধ্যে EeVe Tesoro ইলেকট্রিক বাইকের ব্যাটারি চার্জ হয়ে যাবে। এতে রয়েছে ট্যুইন ব্যাটারি সেটআপ। যার মধ্যে থেকে একটি রিমুভেবল। এই ইলেকট্রিক বাইকের সামনে রয়েছে ইনভার্টেড ফোর্ক আর পিছন রয়েছে মনোশক সাসপেনশন। সুরক্ষার কথা ভেবে এই বাইকটির সামনে ও পিছনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ 100 কিলোমিটার বেগে ছুটতে পারে। এতে রয়েছে অটোমেটিক ট্রান্সমিশন।

EeVe Tesoro ইলেকট্রিক বাইকের দাম

এখন অনেকেই ইলেকট্রিক বাইক কিনছেন। ইলেকট্রিক স্কুটারের পাশাপাশি ইলেকট্রিক বাইকের চাহিদাও কিন্তু মন্দ নয়। তবে সকলের পক্ষে কিন্তু বেশি দাম দিয়ে ইলেকট্রিক বাইক কেনা সম্ভব হয় না। তবে আপনাদের জানিয়ে রাখি এই বাইকটির সম্ভাব্য দাম 1 লাখ টাকা। এটি 2024 এর জুন মাসে লঞ্চ হতে পারে। লঞ্চের পরেই এই মডেলটির সঠিক দাম জানা যাবে।