Bike Loan

2024 BMW 5 Series: এবার দাপট দেখাবে বিএমডাব্লিউ! লুকে বাজার সেরা, গ্যারান্টি পছন্দ হবেই

Aindrila Dhani

Published on:

2024-bmw-5-series-to-be-launched-in-india

BMW 2023 সালের মে মাসে, অষ্টম প্রজন্মের 5 সিরিজের মডেলের ওপর থেকে পর্দা সরিয়েছিল। এক বছরেরও বেশি সময় পরে এই অটোমেকার আনুষ্ঠানিক ভাবে 24 শে জুলাই ভারতে এই সেডান পুনরায় চালু করতে চলেছে। লং হুইলবেস (LWB) ফর্মে পৌঁছানোর জন্য এটি সেট করা হয়েছে।

   

এই নতুন 5 সিরিজ মডেল সরাসরি তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী, ই-ক্লাস (ভারতে LWB হিসাবে উপলব্ধ)-এর সাথে লড়াই করার প্রস্তুতি নিয়েছে। উল্লিখিত চীনের পর এটিই 5 সিরিজের LWB-র দ্বিতীয় বাজার হতে চলেছে। আপনাদের জানিয়ে রাখি, i5 নামে নতুন 5 সিরিজের EV ভ্যারিয়েন্ট 2024-এর এপ্রিলে ভারতে লঞ্চ করা হয়েছিল।

2024 BMW 5 Series-র ইন্টেরিয়র ডিজাইন

2024 BMW 5 সিরিজের বাহ্যিক হাইলাইটগুলির মধ্যে রয়েছে- সিগনেচার কিডনি গ্রিল ডিজাইন, C-আকৃতির টুইন LED DRL সহ নতুন হেডল্যাম্প, সিলভার ইনসার্ট সহ চাঙ্কি ফ্রন্ট বাম্পার, নতুন অ্যালয় হুইল, ইলুমিনেটেড গ্রিল, নতুন মোড়ানো টু-পিস LED টেললাইট ইত্যাদি। এছাড়া এই গাড়িকে আকর্ষণীয় করে তোলার জন্য সি-পিলারে ‘5’ ব্যাজ দেওয়া হয়েছে।

2024 BMW 5 Series-র ফিচার্স

নতুন প্রজন্মের 5 সিরিজ মডেলের অভ্যন্তরে একটি 14.9-ইঞ্চির ফ্রিস্ট্যান্ডিং টাচ স্ক্রিন সিস্টেম, 12.3 ইঞ্চির সম্পূর্ণ ডিজিটাল ড্রাইভার কনসোল, পিছনের দিকে আরামদায়ক আসন, 4 জোন ক্লাইমেট কন্ট্রোল, প্যানোরামিক সানরুফ এবং একটি ফোল্ডেবল 31.1 ইঞ্চির ডিসপ্লে দেখতে পাবেন।

2024 BMW 5 Series-র ইঞ্জিন

আসন্ন 5 সিরিজে 2.0-লিটার টার্বো-পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের বিকল্প থাকবে। এছাড়া এর সাথে মাইল্ড হাইব্রিড সিস্টেম যুক্ত থাকবে। যা এই ইঞ্জিনকে আরও শক্তিশালী করে তুলবে। এই ইঞ্জিনের সাথে 8 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন থাকবে।