Bike Loan

2023 Honda Livo: গরিবদের জন্য অনবধ্য বাইক! অফুরন্ত মাইলেজ, দাম মাত্র 78 হাজার

Aindrila Dhani

Published on:

2023-honda-livo-bike-features-and-price

Honda India ভারতে 2023 Livo লঞ্চ করেছে। এবার এই বাইকে 2 টি ভেরিয়েন্ট পেয়ে যাবেন- ড্রাম ভেরিয়েন্ট ও ডিস্ক ভেরিয়েন্ট। এছাড়া এতে 3 টি রঙের স্কিম যুক্ত করা হয়েছে। যথা:- অ্যাথলেটিক ব্লু মেটালিক, ম্যাট ক্রাস্ট মেটালিক ও ব্ল্যাক।

দৃশ্যত ভাবে বেশ কিছু কসমেটিক পরিবর্তন ছাড়া তেমন বড়সড় কোন আপডেট করা হয়নি এই বাইকে। এর ফ্রন্ট ভিজরে ডিজাইনের দিক থেকে খানিকটা পরিবর্তন করা হয়েছে আর গ্রাফিক্স আপডেট করা হয়েছে। এর ডিজাইন বেশিরভাগ একই রকম রয়েছে‌। এই বাইকের সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে সার্ভিস ডিউ ইন্ডিকেটর যুক্ত করা হয়েছে। বাইক সার্ভিসিংয়ের ব্যাপারে এই ফিচার আপনাদের রিমাইন্ডার দেবে।

2023 Livo-তে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন ও 5‌ স্টেপ প্রিলোড অ্যাডজাস্টমেন্ট রেয়ার টুইন শক অ্যাবজর্ভার রয়েছে। এই বাইকের ব্রেকিং ডিউটি ডিস্ক ব্রেক আর ড্রাম ব্রেক উভয়ের ওপরেই দেওয়া আছে। এই বাইকের বেস ভেরিয়েন্টের সামনের চাকায় ডিস্ক ব্রেক আর পিছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। তবে টপ অর্থাৎ ড্রাম ভেরিয়েন্টের দুই চাকাতেই ড্রাম ব্রেকের ব্যবহার করা হয়েছে। এই মোটরসাইকেলে টিউবলেস টায়ার সহ 18 ইঞ্চির চাকা আছে।

2023 Honda Livo: ইঞ্জিন

এই বাইকে 109.5cc-র OBD2 ইঞ্জিন রয়েছে। যা 8.67 bhp শক্তি ও 9.3 Nm টর্ক উৎপাদন করে। এই ইঞ্জিনের সাথে 4 স্পিড গিয়ারবক্স রয়েছে। এতে 7 লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি আছে।

Honda-এর সর্বশেষ OBD2 অফার সম্পর্কে কথা বলতে গিয়ে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট এবং CEO মিঃ সুতসুমু ওটানি বলেন, “আজ আমরা OBD2 কমপ্লায়েন্ট 2023 Honda Livo উন্মোচনের মাধ্যমে একটি উল্লেখযোগ্য মাইলফলক স্পর্শ করেছি। …এটি রাইডিং অভিজ্ঞতাকে উন্নত করে, মানসিক শান্তি প্রদান করে। আমরা আত্মবিশ্বাসী যে নতুন Livo তার সেগমেন্টের স্টাইল, পারফরম্যান্স এবং মান বাড়াবে।”

2023 Honda Livo: দাম

এই বাইকের ডিস্ক ভেরিয়েন্টের এক্স শোরুম দাম 78 হাজার 500 টাকা আর ড্রাম ভেরিয়েন্টের এক্স শোরুম দাম 82 হাজার 500 টাকা।